ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লামায় তথ্য অধিকার আইন বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত

wwwমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

লামায় তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে লামা টাউন হলে সর্বস্তরের জনসাধারণ, জনপ্রতিনিধি, এনজিও কর্মকর্তা ও সরকারী কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়।

লামা উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু’র সভাপতিত্বে অনুষ্ঠিত জনঅবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন তথ্য কমিশনের তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার। এছাড়া বান্দরবানের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মফিদুল আলম, তথ্য কমিশনের উপ-পরিচালক(প্রশাসন) ডা. মো. আবদুল হাকিম, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, লামা থানার ওসি মো. ইকবাল হোসেন প্রমুখ সহ উপস্থিত ছিলেন।

সভায় তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন তথ্য কমিশনের উপ-পরিচালক(প্রশাসন) ডাঃ মো. আবদুল হাকিম।

প্রধান অতিথির বক্তব্যে তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার বলেন, তথ্য অধিকার আইন ২০০৯ এর মূল উদ্দেশ্য হচ্ছে জনগণকে ক্ষমতায়ন এবং জনগণের ক্ষমতায়নের জন্য প্রতিটি সরকারী, স্বায়ত্বশাসিত বা সংবিধিবদ্ধ সংস্থা, সরকারী বা বিদেশী অর্থায়নে পরিচালিত সকল বেসরকারী সংস্থা এবং সরকারী কর্মকান্ড পরিচালনার দায়িতপ্রাপ্ত সকল বেসরকারী সংস্থার স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার মাধ্যমে দুর্নীতি হ্রাস এবং সুশাসন প্রতিষ্ঠা। এই আইনটি সুষ্ঠু প্রয়োগের মাধ্যমে জনগণ এ অধিকার পাবেন বলে তথ্য কমিশন দৃঢ়ভাবে বিশ্বাস করে।

পাঠকের মতামত: