ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে ধুম্রজাল

কক্সবাজার জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি আওয়ামী লীগ সভানেত্রীর দপ্তরে জমা হলেও এখনো অনুমোদন হয়নি। যার ফলে প্রকাশ করা হয়নি জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি। সম্প্রতি জেলা আওয়ামী লীগের কমিটিতে কে আছে কে নাই তা নিয়ে দু¤্রুজালের সৃষ্টি হলেও এটি গুজব বলে উড়িয়ে দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। তবে একটি নির্ভর যোগ্য সুত্রে জানা যায় দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের সাথে জড়িত থাকা এ রকম অনেক নেতাই বিদায় নেবেন আওয়ামী লীগ থেকে। তবে অর্ন্তভুক্ত হবেন অনেক উদীয়মান তরুণ নেতা।
কক্সবাজার জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে গুজব ছড়িয়ে পড়েছে সর্বত্র। অনেকেই বলেছেন ইতোমধ্যে কমিটি অনুমোদন হলেও জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পূর্ণাঙ্গ কমিটিতে কারা আছেন তাদের নাম প্রকাশ করছেন না।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান জানিয়েছেন, পূর্ণাঙ্গ কমিটি দলের সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রয়েছে। তিনি অনুমতি দিলেই কমিটি প্রকাশ করা হবে। এর আগে কমিটি প্রকাশ করার কোন সুযোগ নেই। যা শুনা যাচ্ছে তা সবই গুজব। কিছু লোক বিভ্রান্তি সৃষ্টি করতেই এমনটি করছেন। প্রধানমন্ত্রীর ইচ্ছাতেই পূর্ণাঙ্গ কমিটি গঠিত হলে তা প্রকাশ করা হবে। এখন আমরা সম্মেলন নিয়ে ব্যস্ত আছি। গুজবে কান না দেওয়ার জন্য নেতাকর্মীদের কাছে তিনি অনুরোধ জানান।
নাম প্রকাশ না করার শর্তে জেলা আওয়ামী লীগের এক সাবেক নেতা জানিয়েছেন, আগামী কমিটিতে নতুত্ব আসবে। দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতিতে জড়িত থাকা অনেকেই বিদায় নেবেন রাজনীতি থেকে। এ ছাড়াও গত জেলা সম্মেলনে যারা মোটা অংকের টাকা নিয়ে কাউন্সিলর ক্রয় করার জন্য মাঠে নেমে ছিলেন তাদের দেখা যাবে না জেলা আওয়ামী লীগের কমিটিতে। এ ছাড়াও ইউপি নির্বাচন ও পৌর নির্বাচনে যারা বিদ্রোহী প্রার্থী নিয়ে কাজ করেছেন এমনকি তিনি সাংসদ হলেও জেলা কমিটিতে স্থান না হওয়ার সম্ভবনা বেশী। জেলা যুবলীগের অধিকাংশ নেতাই স্থান পাচ্ছেন জেলা আওয়ামী লীগে। এবারের কমিটিতে স্থান পাচ্ছেন জেলার অন্তত ৫ জন মহিলা নেত্রী। আওয়ামী লীগের ঘোষণা পত্র অনুযায়ী এক তৃতীয়াংশ মহিলাকে কমিটিতে স্থান দেওয়ার বাধ্যবাদকতা থাকলে যোগ্য নেত্রীর অভাবে তা পুরণ হচ্ছে না।

পাঠকের মতামত: