ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পেকুয়ায় পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে অন্যের জমি দখলের অভিযোগ

ovijogপেকুয়া প্রতিনিধি :::

কক্সবাজারের পেকুয়া উপজেলায় এক পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে অন্যের দীর্ঘদিনের ভোগ দখলীয় জায়গা জবর দখলের অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। এ নিয়ে সংশ্লিষ্ট ভূক্তভোগী গত ১৫ অক্টোবর পেকুয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে ওই পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে একঠি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে জানা গেছে, পেকুয়া সদর ইউনিয়নের শেখেরকিল্লা ঘোনা গ্রামের রিদুয়ানুল হকের মালিকানাধীন পেকুয়া চৌমুহুনীস্থ জায়গা জবর দখল করে গত কয়েক দিন ধরে পাকা স্থাপনা তৈরীর কাজ শুরু করে একই গ্রামের আফাজ উদ্দিনের পুত্র ও পুলিশ কনস্টেবল মো. রিয়াজ উদ্দিন ছোটনের নেতৃত্বে একদল লোক। জানা গেছে, ছোটন পুলিশের কনস্টেবল হিসেবে বর্তমানে বাঁশখালী থানায় কর্মরত রয়েছে। গত কয়েক দিন পূর্বে কর্মস্থল থেকে ছুটিতে এসে ওই পুলিশ কনস্টেবল ছোটন ভাড়াড়ে লোকজন জোগাড় করে রিদুয়ানুল হকের জায়গায় জোর পূর্বকভাবে স্থাপনা তৈরীর চেষ্টা চালাচ্ছে। এদিকে ওই পুলিশ কনস্টেবল কর্তৃক অবৈধভাবে দখল চেষ্টা অব্যাহত রাখায় এর প্রতিকার চেয়ে গত ১৫ অক্টোবর পেকুয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহাদুর শাহের কাছে কাছে ওই পুলিশ কনস্টেবলকে অভিযুক্ত করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। চেয়ারম্যান লিখিত অভিযোগ পেয়েই পরিষদের গ্রাম পুলিশ পাঠিয়ে ওই কাজ বন্ধ করে দেয়। বর্তমানে এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

 রিদুয়ানুল হকের স্ত্রী জান্নাতুল নাঈম লাকী অভিযোগ করেছেন, পুলিশ কনস্টেবল ছোটন অবৈধ ক্ষমতার প্রভাব বিস্তার তাদের মালিকানাধীন জায়গা দখল করে স্থাপনা তৈরী করছে। তাকে অকথ্য ভাষায় গালিগালাজসহ নানা ধরনের হুমকি দিয়ে যাচ্ছেন ওই পুলিশ কনস্টেবল ছোটন। তার জায়গা দখলের সাথে জড়িত ওই পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজার পুলিশ সুপারসহ উর্দ্ধতন পুলিশ কর্মকর্তাদের কাছে জরুরী হস্থক্ষেপ কামনা করেছেন।

 অভিযোগের ব্যাপারে জানতে অভিযুক্ত পুলিশ কনস্টেবল ছোটনের সাথে যোগাযোগ করে তার বক্তব্য নেওয়ার জন্য একাধিকবার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

পাঠকের মতামত: