ঢাকা,বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

চকরিয়ায় দোকানের পেছনে টিন কেটে ঢুকে দু:সাহসিক চুরি, সাড়ে ৭লাখ নগদ টাকা লুট

churiএম.জিয়াবুল হক, চকরিয়া :::

কক্সবাজারের চকরিয়া পৌরশহরে মা-শিশু হাসপাতালের পাশে একটি সেনেটারী কাম হার্টওয়ার দোকানে দু:সাহসিক চুরির ঘটনা ঘটেছে। চোরেরদল বুধবার দিবাগত রাতে দোকানের পেছনে টিন কেটে ভেতরে ঢুকে ক্যাশ ভেঙ্গে লুটে নিয়ে গেছে দামি ইলেট্রনিক সামগ্রী ও নগদ সহ ৭লাখ ৪০ হাজার টাকার মালামাল। বৃহস্পতিবার সকালে দোকানের মালিক মহিউদ্দিন ও তার স্বজনরা খোঁজ খবর নিয়ে ঘটনায় জড়িত থাকার অভিযোগে হানিফ নামের এক চোরকে আটক করে ঘটনার রহস্য উৎঘাটন করেন। খবর পেয়ে ধৃত হানিফের সহযোগি অন্যরা এসে এদিন রাত সাতটার দিকে ফের দোকানে ঢুকে সশস্ত্রভাবে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করেছে। এ ঘটনায় দোকান মালিক বাদি হয়ে বৃহস্পতিবার রাতে চকরিয়া থানায় ৬জনের নাম উল্লেখ্য ও আরো ৬-৭জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি এজাহার দায়ের করেছেন।

থানায় দায়ের করা এজাহারে দোকান মালিক মহিউদ্দিন জানান, ১২ অক্টোবর রাতে বেচাবিক্রি শেষে প্রতিদিনের মতো দোকান বন্ধ করে বাড়ি চলে যান। পরদিন ১৩ অক্টোবর দোকান খুলে দেখেন ভেতরে ক্যাশ বাক্স ভাঙ্গা ও বিপুল পরিমাণ মালামাল এবং নগদ টাকা খোয়া গেছে। পরে দোকানের পেছনে গিয়ে দেখতে পান চোরের দল টিন কেটে ভেতরে ঢুকে এ ঘটনাটি করেছে। এতে তার নগদ টাকাসহ দোকানের প্রায় ৭লাখ ৪০ হাজার টাকার মালামাল নিয়ে গেছে চোরের দল।

দোকান মালিক মহিউদ্দিন জানান, বৃহস্পতিবার সকালে চুরির ঘটনায় জড়িত হানিফ নামের একজনকে আটক করে তার কাছ থেকে ঘটনার রহস্য উৎঘাটন করা হয়। ওইসময় ধৃত হানিফ চুরির ঘটনায় অন্যদের নাম জানায়। এ অবস্থায় এদিন রাত সাতটার দিকে চুরির ঘটনায় জড়িতরা তাদের সহযোগিদের নিয়ে সশস্ত্রভাবে তার দোকানে ঢুকে ফের হামলা চালায়। দোকান মালিক মহিউদ্দিন জানান, হামলার সময় তাঁরা দোকানের একটি ক্যাশ ভেঙ্গে নগদ ৯০ হাজার টাকা ও অপর একটি ক্যাশ ভেঙ্গে ৭৫ হাজার টাকা ও তার একটি সাড়ে ১৫হাজার টাকা দামের মোবাইল সেট লুট করে নিয়ে যায়। হামলা ও ভাংচুরের ঘটনায় তার দোকানের প্রায় ১লাখ ২০হাজার টাকার ক্ষতিসাধন হয়েছে। #

পাঠকের মতামত: