ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টেকনাফ সীমান্তে সতর্কাবস্থা মংডুর হামলার ঘটনায়

32টেকনাফ প্রতিনিধি ::::
বাংলাদেশের সীমান্তবর্তী মিয়ানমারের মংডুতে অজ্ঞাতনামা গোষ্ঠির হামলায় মিয়ানমার সীমান্ত পুলিশের ৯ জন সদস্য এবং ৭ জন হামলাকারী নিহত হবার পর টেকনাফে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে অতিরিক্ত সতর্কতা নেয়া হয়েছে।

৯ অক্টোবর রোববার ভোররাতে রাখাইন প্রদেশের মংডুতে বর্ডার গার্ড পুলিশের ৩টি পোস্টে হামলা চালায়। এতে হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে সতর্কতা জারী করা হয়।

টেকনাফ বিজিবি’র কমান্ডিং অফিসার লেফট্যানেন্ট কর্নেল আবু জার আল জাহিদ জানিয়েছেন, রাতে গোলাগুলির শব্দ শোনার পর দোভাষীর মাধ্যমে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের সাথে যোগাযোগ করেছিলেন। মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী থেকেও তাদের জানানো হয়েছে যে তাদের কিছু আউট পোস্টে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে এবং সন্ত্রাসীরা যাতে বাংলাদেশে ঢুকতে না পারে সেজন্য ব্যবস্থা নেয়ারও অনুরোধ জানানো হয়েছে। এঘটনায় সীমান্তে বিজিবি পূর্ণ সতর্কাবস্থায় রয়েছে।

ধারণা করা হচ্ছে, এই হামলার সাথে রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশন বা আরএসও জড়িত রয়েছে। তবে মিয়ানমার সরকার থেকে এটি এখনো নিশ্চিত করা হয়নি। বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের দুর্গম এলাকায় অবস্থান করে আরএসও তাদের কর্মকাণ্ড চালিয়ে আসছে বলে অভিযোগ করে মিয়ানমার। এর আগে এবছরের মে মাসে টেকনাফের একটি আনসার ক্যাম্পে হামলা চালিয়ে একজনকে হত্যা এবং ১১টি আগ্নেয়াস্ত্র এবং গুলি লুটের ঘটনায়ও আরএসও জড়িত ছিল বলে বাংলাদেশের পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছিল।

পাঠকের মতামত: