ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

খালেদাকে ইনুর আল্টিমেটাম

image_166753_0বিশেষ প্রতিনিধি :::
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

খালেদা জিয়ার দাবিকৃত সারা দেশে জেলে পাঠানো ৭২ হাজার নেতাকর্মী, গুলিতে নিহত এক হাজার নেতাকর্মী এবং গুম হওয়া ৫০০ নেতাকর্মীর তালিকা প্রকাশ করতে এ আলটিমেটাম দেন ইনু। যদি না করতে পারেন তাহলে জাতির কাছে বিএনপি নেত্রীকে মাফ চাইতে বলেন তথ্যমন্ত্রী।
শুক্রবার সকালে কুষ্টিয়া ভেড়ামারা উপজেলার মোকারিমপুর ইউনিয়নের একটি সড়ক উদ্বোধনের অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, খালেদা জিয়া ও ফখরুল সাহেবরা মিথ্যাচারের রাজনীতি করছেন। তিনি বলেন, খালেদা জিয়া যদি আগে থেকে বুঝতেন- এতিমের টাকা চুরি করলে, মানুষ পোড়ালে, জঙ্গি হামলা করলে মামলা হয়, তাহলে উনি এ ধরনের অপরাধ কাজে লিপ্ত হতেন না। তিনি যদি না বুঝে এসব করে থাকেন সেটা তার ভুল।
কোনো রাজনৈতিক দলকে হয়রানি করা হচ্ছে না দাবি করে তথ্যমন্ত্রী বলেন, সরকার খালেদা জিয়াসহ কারও বিরুদ্ধে রাজনৈতিক হয়রানিমূলক পদক্ষেপ নেয়নি।
তিনি বলেন, যুদ্ধপরাধী ও বঙ্গবন্ধুর খুনিরা ভেবেছিল, তারা পার পেয়ে যাবে, কিন্তু তারা পার পায়নি। ঠিক তেমনি এতিমের টাকা চুরি করার জন্য, মানুষ পোড়ানোর জন্য, জঙ্গি হামলার মামলা থেকে বেগম জিয়াও পার পাবেন না।
এ সময় সেখানে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. জহির রায়হান, পুলিশ সুপার প্রলয় চিসিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তি মনি চাকমা, জেলা জাসদের সাধারণ সম্পাদক আবদুল আলীম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী ছোহরাব হোসেন প্রমুখ।

পাঠকের মতামত: