ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

বদরখালী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলেদের কাছ থেকে চাঁদা দাবির অভিযোগ

khairul-basar-badarkhali-upচকরিয়া অফিস:

বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশরের অপকর্মের আইনী প্রতিকার চেয়ে ফের উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন দরিদ্র জেলে সম্প্রদায়ের লোকজন। ২৯ সেপ্টেম্বর বদরখালী ইউনিয়নের সাতডালিয়া গ্রামের বাসিন্দা দরিদ্র জেলে মোহাম্মদ আলমগীর, কামাল হোসেন ও মোহাম্মদ ইসমাইল স্বাক্ষর সহকারে লিখিত অভিযোগটি দায়ের করেন।

লিখিত অভিযোগে ভুক্তভোগী জেলেরা দাবি করেছেন, চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের সাতডালিয়া গ্রামের দরিদ্র জেলেরা দীর্ঘদিন ধরে বুড়া মাতামুহুরী নদীর উন্মুক্ত জলমহালে জাল বসিয়ে মাছ আহরণ করে পরিবারের জীবিকা নির্বাহ করে আসছেন। এই পেশা থেকে অর্জিত আয়ের মাধ্যমে পরিবারের ভরণপোষণের পাশাপাশি জেলে পরিবার গুলোর ছোট শিশু কিশোররা লেখাপড়া করছেন। কিন্তু সম্প্রতি সময়ে ভুক্তভোগী জেলে পরিবার গুলোকে বদরখালী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান খাইরুল বশর মাতামুহুরী নদীর ওই উন্মুক্ত জলমহালে জাল বসিয়ে মাছ আহরণ করতে দিচ্ছে না। ইউপি চেয়ারম্যান খাইরুল বশর প্রত্যেক জাল থেকে ৩০হাজার টাকা করে চাঁদা দাবি করছেন। তার কথা মতো চাঁদা না দেয়ার কারনে নানা হুমকি ধমকির মুখে জেলেরা বর্তমানে জলমহাল মাছ আহরণ করতে যেতে সাহস পাচ্ছেনা।

লিখিত অভিযোগটিতে দরিদ্র জেলে জনগোষ্টি তাদের রুটি-রুজির পথের প্রতিবন্ধকতা প্রতিরোধপুবর্ক অভিযুক্ত ইউপি চেয়ারম্যানের চাঁদাবাজি বন্ধে ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তক্ষেপ কামনা করেছেন। ##

পাঠকের মতামত: