ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

জাতীয় সম্মেলনের আগেই কক্সবাজার জেলা আ.লীগের কমিটি

ligনিউজ ডেস্ক  ::

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের আগেই ঘোষিত হচ্ছে কক্সবাজার জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি। গত ৩১ জানুয়ারি সম্মেলন

সম্পন্ন হয় জেলা আওয়ামী লীগের সম্মেলন। এতে কাউন্সিলরদের সর্বসম্মতিতে প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনা সভাপতি হিসাবে এডঃ সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক হিসাবে মুজিবুর রহমান চেয়ারম্যানকে মনোনীত করেন।
জাতীয় সম্মেলনের আগেই কক্সবাজার জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হচ্ছে। আগামী ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের উদ্বোধন করবেন। তাই দ্রুততার সাথে এগিয়ে চলছে জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের কাজ। কমিটিতে গতিশীল ও তরুণরাই প্রাধান্য পাবেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

প্রাপ্ত তথ্যমতে গত ৩১ জানুয়ারি দীর্ঘ ১৩ বছর পরে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়। গত কয়েক বছর ধরে জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ৬/৭ দফা পিছালেও ৩১ জানুয়ারি একটি সফল সম্মেলনের মাধ্যমে সকল জটিলতার অবসান ঘটে। সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা ব্যাপক প্রচারণা চাললেও শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রীর সিদ্ধান্ত মোতাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।
ঘোষিত কমিটির সভাপতি এডঃ সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক হিসাবে মুজিবুর রহমান মনোনীত হওয়ার পর থেকেই পৌরসভা ও ইউপি নির্বাচন নিয়ে ব্যস্ত সময় কাটান সভাপতি ও সাধারণ সম্পাদক। জাতীয় সম্মেলনের আগে পূর্ণাঙ্গ কমিটি গঠনের বাধ্যবাধকতা থাকায় পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য তোড়জোড় শুরু করেন নেতৃবৃন্দ।
জেলা আওয়ামী লীগের বিদায়ী কমিটির একজন শীর্ষনেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, পূর্ণাঙ্গ কমিটি হবে তারুণ্য নির্ভর। যারা দলের জন্য ত্যাগ শিকার করেছেন তারাই স্থান পাবেন এ কমিটিতে। এ ছাড়াও জেলা আওয়ামী লীগ এবার আগের যেকোন সময়ের চেয়ে বেশী স্থান পাবেন নারী নেত্রী। তবে এতে প্রাধান্য পাবেন স্বচ্ছ ইমেজের অধিকারী নারী নেত্রীরা।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক এডঃ ফরিদুল ্আলম জানিয়েছেন, পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হলে দলে আরো গতিশীলতা আসবে। বিগত সময়ে কমিটিতে স্থান পেতে নানা তদবির করে অযোগ্যরা স্থান করে নিলেও এখন সে সুযোগ পাবে না। সাধারণ নেতাকর্মীরা মনে করে ত্যাগী নেতারাই আসছেন জেলা কমিটিতে।
জানা যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনায় অংশ নিতে কক্সবাজার জেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী এখন ঢাকায় অবস্থান করছেন। সকলের উপস্থিতিতে পূর্ণাঙ্গ কমিটির বিষয়টি দলের শীর্ষ পর্যায়ে অবহিত করবেন বলে জানা যায়। এ ছাড়া জাতীয় সম্মেলনের জন্য কাউন্সিলর তালিকাও চূড়ান্ত করবেন নেতৃবৃন্দ।
তবে এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের দুই শীর্ষনেতা সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খোলাসা করে কিছু বলছেন না। তবে নেতৃবৃন্দ বলেন নেতাকর্মীদের প্রত্যাশা পুরণ হবে এমন কমিটি হবে। আমাদের একটু সময় দিন সব জানতে পারবেন।  দৈনিক কক্সবাজার

 

পাঠকের মতামত: