ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় দুইপক্ষে দফায় দফায় সংঘর্ষ ও গোলাগুলি, আহত-১০

songarsনিজস্ব প্রতিবেদক, চকরিয়া ঃ

চকরিয়ায় জমির বিরোধের জের ধরে দুইপক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশও কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। গতকাল শুক্রবার সন্ধ্যার আগে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খিলছাদক স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল উত্তর খিলছাদক গ্রামের মোহাম্মদ মোস্তফা ও জাফর আলমের মধ্যে। খিলছাদক স্টেশনের ওই জমি নিয়ে গতকাল শুক্রবার জুমার নামাজের পর থেকে দফায় দফায় মুখোমুখি অবস্থানে থাকে দুইপক্ষ। একপর্যায়ে দুইপক্ষ সদলবলে সংঘর্ষে জড়ায়। যা মাগরিবের নামাজের আগ পর্যন্ত অব্যাহত থাকে। অবশ্য খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুইপক্ষের দফায় দফায় সংঘর্ষ চলাকালে অন্তত ৩০ রাউন্ড গুলি ছোড়া হয়। এতে অন্তত ১০ জন কমবেশি আহত হয়েছে। তাদেরকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে জাফর পক্ষের একজনের অবস্থা আশঙ্কাজনক। তার নাম মুজিবুল হক বুলু (৬০)। তিনি উত্তর খিলছাদক গ্রামের আলতাফ আহমদের পুত্র। আহত অন্যদের নাম তাৎক্ষণিক নিশ্চিত হওয়া যায়নি।

অপরপক্ষের মোস্তফা দাবি করেছেন, জাফর পক্ষের লোকজনের হামলায় তাদের কয়েকজন আহত হয়েছে। এ সময় কয়েকটি বসতবাড়িতে ভাঙচুর ও একটি বাড়িতে আগুন দেওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে অকুস্থলে থাকা চকরিয়া থানার অপারেশন অফিসার তানভীর আহমদ বলেন, ‘এক টুকরো জমি নিয়ে দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও গোলাগুলির ঘটনাটি ঘটে। তবে পুলিশ দ্রুত ঘটনাস্থলে যাওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। সংঘর্ষে উভয়পক্ষে কয়েকজন আহত হলেও তাদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।’

চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, ‘খবর পাওয়া মাত্রই পুলিশ পাঠানো হয় ঘটনাস্থলে। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।’

##############

পেকুয়ায় চিংড়িঘের এলাকা থেকে অস্ত্র ও গুলি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ঃ

কক্সবাজারের পেকুয়ায় চিংড়ি ঘেরের খামার বাড়িতে ডাকাত অবস্থানের খবর পেয়ে অভিযান চালিয়ে দেশিয় তৈরি একটি লম্বা বন্দুক ও তিনটি তাজা কার্তুজ, মদের বোতল, একজোড়া জুতা উদ্ধার করেছে পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় সশস্ত্র ডাকাতদল। গতকাল শুক্রবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের বকশু চৌকিদার পাড়ার লাতুরি বাপের ছড়া নামক চিংড়িঘেরে এই অভিযান চালায় পুলিশ।

পেকুয়া থানার ওসি জিয়া মো. মোস্তাফিজ ভূঁইয়া জানান, চিংড়িঘেরের খামার বাড়ির কাছে সড়কের ধার থেকে পরিত্যক্ত অবস্থায় অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরী রুজু করা হয়েছে।

পাঠকের মতামত: