ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

hasinaaযুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার সন্ধ‌্যা ৬টা ৪২ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের বিমানটি। দুবাই থেকে দেরিতে রওনা হওয়ায় পূর্বনির্ধারিত সময়ের দুই ঘণ্টা পর বিমানটি পৌঁছায়।

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার ডালেস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গত বৃহস্পতিবার এমিরেটসের ফ্লাইটে ঢাকার পথে রওনা হন শেখ হাসিনা। দুবাইয়ে তাঁর যাত্রাবিরতি ছিল।

১৭ দিন আগে অর্থাৎ ঈদুল আজহার একদিন পর বিদেশ সফরে প্রথমে কানাডা যান প্রধানমন্ত্রী। মন্ট্রিয়ালে ‘ফিফথ রিপ্লেসমেন্ট কনফারেন্স অব দ্য গ্লোবাল ফান্ড (জিএফ)’-এ অংশগ্রহণ ও কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের পর ১৮ সেপ্টেম্বর নিউ ইয়র্ক যান তিনি। জাতিসংঘের সাধারণ পরিষদে ভাষণ দেওয়ার পাশাপাশি ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড’ গ্রহণ করেন তিনি।

এদিকে, প্রধানমন্ত্রীকে গণঅভ‌্যর্থনা দিতে বিমানবন্দরসহ বিভিন্ন সড়কের পাশে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিকেলের আগেই অবস্থান নেয়। বিভিন্ন স্থানে তারা সড়কের মধ‌্যে উঠে আসায় যান চলাচলে ব‌িঘ্ন সৃষ্টি হয়েছে। যদিও একদিন আগে এক অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতাকর্মী-সমর্থকদের সুশৃঙ্খলভাবে এবং আইনশৃঙ্খলা বাহিনীর নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

গত ২৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা থাকলেও পরিবারের সদস্যদের সঙ্গে কিছু সময় কাটানোর জন্য তা পরিবর্তন করা হয়। নিউ ইয়র্ক থেকে ছেলে সজীব ওয়াজেদ জয়ের বাড়ি ভার্জিনিয়ায় যান তিনি। গত বুধবার সেখানেই ছেলে, পুত্রবধূ ও নাতনীর সঙ্গে নিজের জন্মদিন কাটে তাঁর। তাঁকে অভ‌্যর্থনা দিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক  বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কে অবস্থান নিয়েছেন দলের বিপুল সংখ্যক  নেতাকর্মী।

 

পাঠকের মতামত: