ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় র‌্যাবের অভিযান মহেশখালীর শীর্ষ সন্ত্রাসী ফজল কাদের বিপুল অস্ত্রসহ গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, চকরিয়া : chotan-chakaria-pic-rab-arms-29-09-16
চকরিয়ায় র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও ২১ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করেছেন বলে দাবি করা হয়েছে র‌্যাবের পক্ষ থেকে। এ সময় গ্রেপ্তার করা হয় জেলার মহেশখালী উপজেলার শীর্ষ সন্ত্রাসী হত্যা, ডাকাতি, দস্যুতা, চাঁদাবাজিসহ ১১ মামলার পলাতক আসামী ফজল কাদেরকে (৪৪)। গতকাল বৃহস্পতিবার ভোররাত চারটার দিকে উপজেলার বদরখালী ইউনিয়নের শহরিয়া পাড়ায় এই অভিযান চালায় র‌্যাব। এর আগে ফজল কাদেরকে একটি অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। এর পর তার স্বীকারোক্তি অনুযায়ী এবং দেখিয়ে দেওয়া স্থান থেকে আরো বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করে র‌্যাব।
তবে চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান গতরাত আটটার দিকে বলেন, ‘চকরিয়ায় র‌্যাবের কোন অভিযান ছিল কি-না তা পুলিশের জানা নেই। এখনো পর্যন্ত থানায় এ সংক্রান্ত কোন তথ্য উপস্থাপন করেনি র‌্যাব।’
গতকাল বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পে সংবাদ সম্মেলনে জানানো হয়, র‌্যাব-৭ চট্টগ্রামের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের শহরিয়া পাড়ায় ভোররাতে অভিযান চালায়। অভিযানের সময় মহেশখালী শীর্ষ সন্ত্রাসী ও ডাকাত সর্দার ফজল কাদেরকে ১টি ওয়ান শ্যুটার গানসহ গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখিয়ে দেওয়া মতে শহরিয়া পাড়ার রাস্তার পাশে লুকিয়ে রাখা আরো ৭টি দেশিয় তৈরি একনলা বন্দুক ও ৩টি ওয়ান শ্যুটার গান, ২১ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, র‌্যাব কক্সবাজার ক্যাম্পের সিনিয়র সহকারী পুলিশ সুপার শাহেদা সুলতানার নেতৃত্বে সহকারী পুলিশ সুপার মো. শরাফত ইসলামসহ একদল র‌্যাব এই অভিযান চালায়। অভিযানের সময় মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়নের মুহুরীঘোনা এলাকার (বর্তমান সাং-লামার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের হায়দারনাশী) মো. হোছাইনের ছেলে ফজল কাদের (৪৪) ওরফে ফজল ডাকাতকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার দেহ তল্লাশী করে পাওয়া যায় একটি আগ্নেয়াস্ত্র। এর পর তার স্বীকারোক্তি ও দেখিয়ে দেওয়া স্থান বদরখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ২ নম্বর ব্লকের শহরিয়া পাড়ার জনৈক ইবনে আদম জাহানের বাড়ির সামনের সড়কের পূর্ব দিকে জলাশয়ের পার্শ্বে ঝোপ-ঝাড়ের ভিতর লুকিয়ে রাখা এসব অস্ত্রশস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। এ সময় ফজলের পকেটে পাওয়া যায় নগদ সাড়ে ৪ হাজার টাকা ও দুটি মোবাইল সেটও।
অভিযানে থাকা সহকারী পুলিশ সুপার মো. শরাফত ইসলাম বলেন, ‘অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তারকৃত ফজল কাদের মহেশখালী উপজেলার একজন শীর্ষ সন্ত্রাসী ও দুর্ধর্ষ ডাকাত সর্দার। তার বিরুদ্ধে মহেশখালী ও চকরিয়া থানায় হত্যা, ডাকাতি, দস্যুতা, চাঁদাবাজি অস্ত্রসহ নানা অপরাধের দায়ে অন্তত ১১টি মামলা রয়েছে। এসব মামলায় সে দীর্ঘদিন ধরে পলাতক ছিল। এ ব্যাপারে চকরিয়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে এবং গ্রেপ্তার ফজলকে অস্ত্রশস্ত্রসহ থানায় সোপর্দ করা হবে।’

পাঠকের মতামত: