ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় ১১টি আগ্নেয়াস্ত্র ও ২১ রাউন্ড কার্তুজসহ গ্রেফতার ১

arms_1-1নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :::

চকরিয়া উপজেলার বদরখালী থেকে ফজল কাদের (৪৪) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ভোর রাতে বদরখালীর শাহরিয়া পাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১১টি আগ্নেয়াস্ত্র ও ২১ রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে বলে জানিয়েছে র‌্যাব।
গ্রেপ্তার ফজল কাদের মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়নের মুহুরী ঘোনা এলাকার মোহাম্মদ হোছাইনের পুত্র। তিনি শীর্ষ সন্ত্রাসী বলে র‌্যাব জানিয়েছে।
এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পে প্রেস ব্রিফিং করা হয়। এতে ক্যাম্পের কোম্পানি অধিনায়ক এএসপি মো: শরাফত ইসলাম জানান, চট্রগ্রামস্থ র‌্যাব-৭ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়ার বদরখালীর শহরিয়া পাড়ায় অভিযান চারিয়ে ফজল কাদেরকে ১ টি ওয়ান শুটারসহ গ্রেপ্তার করা হয়।
পরে তার লুকিয়ে রাখা আস্তানা থেকে ৭টি এসবিবিএল, ৩টি ওয়ান শুটার গান, ২১ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।
এএসপি শরাফত জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এসব অবৈধ আগ্নেয়াস্ত্র ও কার্তুজ রাখার কথা স্বীকার করে। তার বিরুদ্ধে মহেশখালী ও চকরিয়া থানায় হত্যা, অস্ত্র, ডাকাতি, চাঁদাবাজী সহ ১১টি মামলা রয়েছে। সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে তাকে চকরিয়া থানায় সোপর্দ করা হবে।
তবে ফজল কাদেরের পরিবারের দাবী, পারিবারিক কাজে চকরিয়া গেলে বুধবার সন্ধ্যায় তাকে বাস স্টেশন এলাকা থেকে আটক করে নিয়ে যায় র‌্যাব। পরে অস্ত্র উদ্ধার দেখিয়ে তাকে সাজানো মামলায় ফাসানো হয়। প্রতিপক্ষরাই পরিকল্পিতভাবে ফজল কাদেরকে ফাসিয়েছে বলে অভিযোগ পরিবারের।

পাঠকের মতামত: