ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শহীদ জিয়া স্মৃতি বৃত্তির পুরস্কার দেয়া হচ্ছে কুতুবদিয়া ও পেকুয়ায়

pekua-dc-newনিজস্ব প্রতিনিধি :

কক্সবাজারের সর্ববৃহৎ বৃত্তি পরীক্ষা শহীদ জিয়াউর রহমান স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষার ২০১৪ ও ২০১৫ সালের বৃত্তির পুরস্কার প্রদান করা হবে কুতুবদিয়া ও পেকুয়ায়।

আগামী ৩০ সেপ্টেম্বর কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে কুতুবদিয়া উপজেলার বৃত্তিপ্রাপ্তদের  এবং ৩ অক্টোবর পেকুয়া, চকিরয়া ও মহেশখালী উপজেলার বৃত্তিপ্রাপ্তদের পেকুয়া শহীদ জিয়া বিএম ইনষ্টিটিউট মাঠে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হবে।

মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বৃত্তি পরীক্ষার আহবায়ক অধ্যক্ষ ফরিদুল আলম চৌধুরী এ তথ্য জানান।

মৌলভী সাঈদুল হক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত শহীদ জিয়া স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষার প্রধান পৃষ্ঠপোষক হলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আলহাজ্ব সালাহউদ্দিন আহমদ। প্রসঙ্গত তিনি বর্তমানে ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী সিংল এ অবস্থান করছেন।

এদিকে রাজনৈতিক বৈরী পরিস্থিতি ও প্রধান পৃষ্ঠপোষক সালাহউদ্দিন আহমদের অনুপুস্থিতির কারণে ২০১৪ ও ২০১৫ সালে বৃত্তিপ্রাপ্তদের পুরস্কার প্রদান করতে পারেননি। বর্তমানে সালাহউদ্দিন আহমদ মামলাজনিত কারণে ভারতে অবস্থান করলেও তার সম্মতিক্রমে তার অনুপুস্থিতিতেই ২০১৪ ও ২০১৫ সালের বৃত্তিপ্রাপ্তদের পুরস্কার প্রদান করা হবে বলে জানান বৃত্তি পরীক্ষার আহবায়ক ফরিদুল আলম চৌধুরী।

তিনি আরো জানান, এবারে কুতুবদিয়া উপজেলায় ৭৪৫ জন  এবং পেকুয়া, চকরিয়া ও মহেশখালী উপজেলার প্রায় ৬শ বৃত্তিপ্রাপ্তের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। আগামী ১৮ নভেম্বর ২০১৬ সালের বৃত্তি পরীক্ষা যথাসময় ও যথানিয়মে অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়। প্রত্যেক বছর এ পরীক্ষায় প্রায় ৪ উপজেলার প্রায় ৩ হাজার শিক্ষার্থী অংশ নেন বলে জানা গেছে।

পাঠকের মতামত: