ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

লিভ টুগেদার স্বীকার, বিয়ে অস্বীকার, জবি ছাত্র গ্রেপ্তার

grepঅনলাইন ডেস্ক ::

ভুয়া কাবিননামা। তিন বছর একসঙ্গে বসবাস। লিভ টুগেদারের কথা স্বীকার করলেও বিয়ের  কথা অস্বীকার। ধর্ষণ মামলা। অবশেষে গ্রেপ্তার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আতাউল্লাহ হাসান। মেয়েটিও একই বিভাগের শিক্ষার্থী।
ঘটনার পরিক্রমা দীর্ঘ। মঙ্গলবার রাত সাড়ে ১০টায় রাজধানীর কদমতলী থানায় মামলাটি দায়ের করা হয়। এরআগে সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে অভিযোগ করেছিলেন মেয়েটি। মঙ্গলবার দুপুরে চলে দীর্ঘ সালিশ বৈঠক। কোন ফয়সালা হয়নি এতে। পরে ছেলেটিকে সোপর্দ করা হয় পুলিশের কাছে।
২০১০-১১ শিক্ষাবর্ষে সাংবাদিকতা বিভাগে একসঙ্গে ভর্তি হওয়ার পর প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন ওই ছেলে এবং মেয়েটির। মেয়েটির অভিযোগ,  বিয়ে করে ২০১২ সালের আগস্ট থেকে জুরাইনের একটি বাসায় থেকে আসছিলেন তারা। তবে সম্প্রতি হাসান বিয়ের কথা অস্বীকার করলে মেয়েটি খোঁজ নিয়ে জানতে পারেন ওই কাবিননামা ভুয়া। প্রক্টর কার্যালয়ে দেয়া অভিযোগে মেয়েটি দাবি করেন, সোমবার দেখা করতে গেলে হাসান তাকে লাথি দিয়ে বাস থেকে ফেলে দেন। সালিশ বৈঠকে বিয়ের কথা অস্বীকার করে মেয়েটিকে চরিত্রহীন দাবি করেন হাসান। সালিশের এক পর্যায়কে হাসানকে প্রস্তাব দেয়া হয় মেয়েটিকে বিয়ে করতে। কিন্তু তিনি ওই প্রস্তাবে রাজি হননি। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূর মোহাম্মদ অনলাইন সংবাদমাধ্যমকে  বলেন, দুই পক্ষকে ডাকা হয়েছিল। ছেলে বিয়ের বিষয়টি স্বীকার না করলেও লিভ টুগেদারের বিষয়টি স্বীকার করেছে। কিন্তু ছেলে তার ফাঁসি হলেও ওই মেয়েকে বিয়ে করবে না জানালে তার বিরুদ্ধে মামলা করে ওই ছাত্রী। পরে তাকে পুলিশ নিয়ে গেছে।

পাঠকের মতামত: