ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সড়ক লাগোয়া সরকারী জমি দখল করে বাণিজ্যিক ভবন নির্মাণ করছে প্রভাবশালীরা

chakaria-sauj-pic-26-9-16জহিরুল আলম সাগর, চকরিয়া:

চকরিয়া-বদরখালী কেবি জালাল উদ্দিন সড়কের বাটাখালী ব্রীজের পশ্চিম পাশে সড়ক ও জনপথ বিভাগের কোটি টাকা মূল্যের সড়ক লাগোয়া জমি জবর দখল করে বাণিজ্যিক মার্কেট নির্মাণ করছে। ইতিপূর্বে সওজ থেকে অভিযুক্ত দখলবাজদের একাধিক নোটিশ ও বাধা নিষেধ করা সত্ত্বেও স্থাপনা নির্মাণকাজ অব্যাহত রেখেছে। এনিয়ে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা গতকাল ২৬সেপ্টেম্বর বিকাল ৩টায় সরে জমিনে গিয়ে সওজের জমি পরিমাণ করে নির্মাণাধীন মার্কেট ভেঙ্গে সরিয়ে নিতে নির্দিষ্ট চিহ্ন দিয়েছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, চকরিয়া-বদরখালী সড়কের মাতামুহুরী নদীর বাটাখালী ব্রীজের পশ্চিম পাশে^ সড়কের দু’পাশে^ অন্তত অর্ধশতাধিক দোকান ঘর নির্মাণ করেছে প্রভাবশালীরা। বর্তমানে নতুন ব্রীজ হওয়ায় সড়কের পাশে অনেকেই বহুতল বাণিজ্যিক মার্কেটও নির্মাণ করছে। আবার অভিযুক্তদের কাছ থেকে বক্তব্য নিলে তারা দাবী করেন সরকারী খাস জমির পাশাপাশি তাদের খতিয়ানভুক্ত জমিও রয়েছে। এজন্য মাথাখিলা হিসেবে সড়কের জমি দখলে রেখেছে।

সড়ক ও জনপথ বিভাগের চকরিয়া উপ-বিভাগের স্টাফ মোহাম্মদ ইব্রাহিম জানিয়েছেন, চকরিয়া সড়ক ও জনপথ বিভাগ থেকে সার্ভেয়ার সহকারে গিয়ে নির্মানাধীন দোকান-বাণিজ্যিক মার্কেট পরিমাপ করা হয়েছে। এতে সড়ক বিভাগের অধিকাংশ জমি পড়েছে এবং স্ব স্ব মার্কেট সরিয়ে নিতে পরিমাপের পর নির্দিষ্ট চিহ্ন দেওয়া হয়েছে।

চকরিয়ার উপ-বিভাগীয় প্রকোশলী শহিদুল ইসলাম জানিয়েছেন, অভিযুক্তদের নোটিশ দেওয়া হয়েছে। তারা নোটিশ অমান্য করেই স্থাপনা নির্মাণ করছে। স্বউদ্যোগে সরিয়ে না নিলে অচিরেই এসব স্থাপনা উচ্ছেধ করা হবে।##

পাঠকের মতামত: