ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যানসহ ৪ জামায়াত ও শিবির নেতা জেলহাজতে

atok,golam-mostafa-kaisarএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া থানার একটি নাশকতার মামলায় লক্ষ্যারচর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান শিবির নেতা গোলাম মোস্তাফা কাইছারকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। তার সাথে আরো তিন জামায়াত নেতার জামিন না মঞ্জুর করে আদালত তাদেরকেও জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

শহর জামায়াতের আমীর ও ইউপি চেয়ারম্যানসহ জামায়াতে ইসলামির ৪ নেতা এখন জেল হাজতে। গতকাল সোমবার বেলা ১১ টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলমের আদালতে উপস্থিত হয়ে আইনজীবির মাধ্যমে জামিন প্রার্থনা করলে উভয় পক্ষে শুনানি শেষে বিজ্ঞ বিচারক জামিন নামঞ্জুর করে চারজনকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

জামিন নামঞ্জুর হয়ে জেলহাজতে পাঠানো জামায়াত ও শিবিরের অন্য তিন নেতা হলেন- চকরিয়া পৌরশহর জামায়াতের আমীর আরিফুল কবির, বদরখালী শিবিরের সভাপতি কুতুব উদ্দিন ও চকরিয়া শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি শওকত আলী।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.কামরুল আজম বলেন, ২০১৫ সালের ৩ নভেম্বর চকরিয়া পৌরশহরে প্রকাশ্যে গণপরিবহণ ভাংচুর ছাড়াও মহাসড়কে টায়ারে আগুন দিয়ে যান চলাচলে বিঘœ ঘটানোর পাশাপাশি জনমনে ভীতি সঞ্চার করায় থানার উপ-পরিদর্শক (এসআই) সুখেন্দু বসু বাদী হয়ে ১৬জনকে আসামী করে একটি নাশকতা মামলা দায়ের করেন। মামলার পর বেশিরভাগ আসামী আদালত থেকে জামিন নেন। পরে চলতি বছরের ৯ মে ওই মামলার অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করা হয় আদালতে। চার্জশীট দাখিলের পর আসামীরা ফের জামিন নেয়নি।

এ অবস্থায় মামলার চার আসামী সোমবার আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করলে আদালতের বিজ্ঞ বিচারক মীর শফিকুল আলম তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

পাঠকের মতামত: