ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ার বহু মামলার আসামি দাদা ওসমান গ্রেফতারের পর ছেড়ে দিয়েছে পুলিশ

chakaria-picture-25-09-2016চকরিয়া অফিস:

বহুল আলোচিত একাধিক মামলার আসামী বনের রাজাখ্যাত বনখেকো ওসমান গণি প্রকাশ দাদা ওসমানকে পুলিশ গ্রেফতার করলেও একদিন পর রহস্যজনকভাবে ছেড়ে দিয়েছে। এঘটনায় এলাকাবাসির মধ্যে মিশ্র পতিক্রিয়া দেখা দিয়েছে। গত শনিবার রাত ১টায় উপজেলার হারবাং ইনানী রির্সোট থেকে চকরিয়া থানা পুলিশ পুরনো একটি মামলায় তাকে গ্রেফতার করে। কিন্তু রহস্যজনক ভাবে পুলিশ একদিন পর ছেড়ে দেয়।

চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাটার বাসিন্দা বাহাদুর মিয়ার ছেলে বনখেকো ওসমান গণি প্রকাশ দাদা ওসমান দীর্ঘদিন ধরে সন্ত্রাসের মাধ্যমে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিল। তার নেতৃত্বে সন্ত্রাসী বাহিনী দিনদুপুরে সাধারণ মানুষের জমি ও বসত ভিটা দখল করত। এমন কি তার বাহিনী প্রকাশ্য দিবালোকে বনে মুল্যবান গাছ কেটে লুট করত। তার পাশাপাশি শতশত একর বনভূমি দখল করে মোটা টাকায় অন্যজনকে বিক্রিত করত। চকরিয়ার ফাসিয়াখালী রেঞ্জের নলবিলা, কাকারা, চুনতি রেঞ্জের বানিয়ারছড়া , বরইতলীর রির্জাভ বনাঞ্চলের মূল্যবান গাছ কেটে লুঠ করত। এমনকি বনভূমি দখল করে মোটা টাকায় বিক্রি করত। তার সন্ত্রাসী বাহিনী দিয়ে মানুষের বসত ভিটা জায়গা জমি দখল করে নিত। এ কারনে চকরিয়া থানা সহ জেলার বিভিন্ন থানায় অনন্ত তার বিরুদ্বে রয়েছে অর্ধ ডজন মামলা ও গ্রেফতারী পরোয়ানা।

এব্যাপারে চকরিয়া থানা ওসি (তদন্ত) কামরুল আজম জানান, ওসমানের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। কিন্তু জামিনে থাকায় ছেড়ে দেওয়া হয়েছে। chakaria-picture-25-09-2016-2

পাঠকের মতামত: