ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় খুচরা সার ডিলার শীপের আবেদন জমা দেয়ায় যুবলীগ নেতাকে পিটিয়ে জখমের অভিযোগ

ovijogএম.জিয়াবুল হক, চকরিয়া :::

কক্সবাজারের চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নে খুচরা সার ডিলারশীপ নিতে আবেদন জমা দেয়ায় ক্ষিপ্ত হয়ে নুরুল মোস্তাফা (২৮) নামের এক যুবলীগ নেতাকে পিটিয়ে জখমের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় অপর এক খুচরা বিক্রেতার ইন্ধনে ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে চিহিৃত দুর্বৃত্তরা শনিবার বিকেলে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খিলছাদক এলাকায় এ হামলার ঘটনাটি করেন বলে অভিযোগ করেছেন আহত ওই যুবলীগ নেতা। আহত ওই যুবলীগ নেতাকে চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হলে রোববার সকালে গুরুতর অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে কর্তব্যরত চিকিৎসক। আহত নুরুল মোস্তাফা কৈয়ারবিল ইউনিয়নের খিলছাদক গ্রামের মৌলভী মোহাম্মদ আবদুল্লাহ’র ছেলে।

অভিযোগে আহত যুবলীগ নেতা নুরুল মোস্তাফা জানান, কিছুদিন আগে মাতামুহুরী নদী দিয়ে সার পাচার করার সময় বেতুয়াবাজার এলাকার খুচরা বিক্রেতা আলতাফ হোসেনের নৌকা ভর্তি কিছু সার থানা পুলিশ আটক করেন। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। বর্তমানে উপজেলা কৃষি বিভাগের উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা মো.মহিউদ্দিন ঘটনাটি তদন্ত করছেন।

নুরুল মোস্তাফা বলেন, তদন্তে খুচরা বিক্রেতা আলতাফ হোসেনের ডিলারশীপ বাতিল হওয়ার সম্ভাবনা থাকায় তিনি কিছুদিন আগে ওই এলাকার জন্য নতুন সার ডিলারশীপ পেতে উপজেলা প্রশাসনের কাছে একটি আবেদন জমা দেন।

আহত যুবলীগ নেতার অভিযোগ, তিনি ডিলারশীপ নিতে আবেদন জমা দেয়ার ঘটনাটি জেরে ক্ষিপ্ত হয়ে খুচরা বিক্রেতা আলতাফ হোসেনের ভাই ছরওয়ার আলমের যোগসাজসে কৈয়ারবিল ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন ক্ষিপ্ত হন। এরই জের ধরে শনিবার বিকেলে বাড়ি ফেরার পথে গতিরোধ করে ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে স্থানীয় চিহিৃত দুর্বৃত্ত আরিফ ও রিপনের নেতৃত্বে তার (যুবলীগ নেতা নুরুল মোস্তাফা) ওপর হামলা চালানো হয়। ওইসময় দুর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে। এতে তার মাথাসহ শরীরের একাধিক স্থানে রক্তাক্ত জখম হয়েছে। একটি হাত ভেঙ্গে গেছে।

আহত নুরুল মোস্তাফার মামা উপজেলা যু¦বলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির জানিয়েছেন, ইউপি চেয়ারম্যান মক্কী ইকবাল ও তার সহযোগিদের বর্বর নির্যাতনের ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। এব্যাপারে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। #

পাঠকের মতামত: