ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় গ্যারেজ মালিকের বিরুদ্ধে ১৫ লাখ টাকার পিকআপ গাড়ি আত্মসাতের অভিযোগ!

ovijogএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের ভেন্ডি বাজারস্থ গ্যারেজ মালিকের বিরুদ্ধে প্রায় ১৫ লাখ টাকা দামের একটি টিএস পিকআপ গাড়ি আত্মসাতের অভিযোগ উঠেছে। গাড়ি মালিকের অগোচরে গ্যারেজ রাখা অবস্থায় অভিযুক্ত গ্যারেজ মালিক মোহাম্মদ হোছন ওরফে মাছন গাড়িটির বিভিন্ন যন্ত্রাংশ খুলে অন্যত্রে সরিয়ে নিয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী গাড়ি মালিক। এ ঘটনায় বিপুল টাকার ক্ষতির শিকার হয়েছেন গাড়ীর মালিক নজির হোছাইন। তিনি এ ঘটনায় প্রশাসনের কাছে প্রতিকার চেয়েছেন।

অভিযোগে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পশ্চিম মাইজপাড়ার বাসিন্দা মৃত আবুল হাশেম সওদাগরের ছেলে নজির হোছাইন জানান, প্রায় সাতবছর পূর্বে তিনি দায়দেনা করে বিপুল টাকায় একটি টিএস পিকআপ (রাঙ্গামাটি ট-১২১৪ঘ গাড়ি ক্রয় করেন। পরে গাড়িটি পাথরসহ বিভিন্ন মালামাল পরিবহনের জন্য চকরিয়া-লামা-আলীকদম সড়কের লাইনে দেন। চলতি বছর বর্ষা মৌসুম শেষ হওয়ায় পাথর সরবরাহও বন্ধ হয়ে যায়।

গাড়ি মালিক নজির হোছাইন জানান, মৌসুম শেষ হওয়ার পর পরিচয়ের সূত্র ধরে গাড়ীটি নিরাপদে রাখার জন্য ফাঁসিয়াখালী ইউনিয়নের ভেন্ডী বাজারস্থ কামাল মিস্ত্রির গ্যারেজের সামনে রেখে দেয়। কয়েকদিন আগে নজির হোছাইন গ্যারেজে গিয়ে দেখেন তার গাড়ীর বিভিন্ন যন্ত্রাংশ খুলে অন্যত্র সরিয়ে নিয়েছে। এমনকি খুলে নেয়া গাড়ীর যন্ত্রাংশও বিভিন্ন স্থানে লুকিয়ে রেখেছে।

গাড়ীর এ অবস্থা দেখে গ্যারেজের মালিক চকরিয়া কোঁচপাড়ার বাসিন্দা মৃত ফজল করিমের ছেলে মিস্ত্রি মোহাম্মদ হোছন থেকে গাড়ীর মালিক নজির হোছাইন জিজ্ঞাসা করলে উল্টো মিস্ত্রি হোছন সান্তনামূলক কোন উত্তর না দিয়ে উল্টো তাকে হুমকি ধমকি দিয়ে তাড়িয়ে দেয়।

এ ঘটনায় আইনী প্রতিকার চেয়ে গাড়ীর মালিক নজির হোছাইন চকরিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান রেজাউল করিমকে ঘটনাটি অবহিত করেন। তাৎক্ষণিকভাবে স্থানীয় ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান হজ পালনে থাকায় গাড়ীর সমস্যাটি সমাধানের জন্য তিনি চেয়ারম্যানের ছোট ভাই নাছির উদ্দীনকে নির্দেশ দেন। কিন্তু হোছন মিস্ত্রির সাথে প্রভাবশালী চক্র সিন্ডিকেট থাকায় রহস্যজনকভাবে তিনি নিরবতা পালন করে যাচ্ছে। ফলে গাড়ীর মালিক নজির হোছাইন তার একমাত্র সম্বল গাড়ীটির বিচার চেয়ে বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছে।

গাড়ি মালিক নজির হোছাইন অভিযোগ করে জানান, বর্তমানে গ্যারেজের মিস্ত্রি হোছন ভাড়াটে সন্ত্রাসী নিয়ে তাকে নানাভাবে হুমকী দেয়ায় তিনি ভীতির মধ্যে জীবনযাপন করছেন।

জানতে চাইলে গ্যারেজের মিস্ত্রি মোহাম্মদ হোছন জানান, গাড়ীর মালিক তার কাছ থেকে কয়েক দফায় ১লাখ ৬২ হাজার টাকা নিয়েছে। টাকা নেয়া সংক্রান্ত কোন কাগজপত্র গাড়ির মালিক থেকে নিয়েছেন কিনা জিজ্ঞাসা করা হলে তিনি জানান, এই ধরণের কোন কাগজপত্র নেয়া হয়নি। এ ব্যাপারে গাড়ীর মালিক নজির হোছাইন সংশ্লিষ্ট আইন শৃংখলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন।

পাঠকের মতামত: