ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

পাকিস্তানি শিল্পীদের ভারত ছাড়ার হুমকি

image_165668_0নিউজ  ডেস্ক :::

মুম্বাই: ‘৪৮ ঘণ্টার মধ্যে ভারত ছেড়ে বেরিয়ে যান। না হলে গলা ধাক্কা দিয়ে বের করে দেবো।’ মুম্বাইয়ে কর্মরত পাকিস্তানি শিল্পীদের হুমকি মহারাষ্ট্র নবনির্মাণ সেনার চলচ্চিত্র কর্মী সংগঠন ‘চিত্রপট সেনা’র।

সংগঠনের সদস্য অ্যামি খোপকর জানিয়েছেন, ‘৪৮ ঘণ্টা সময় দিয়েছি। এর মধ্যে ভারত ছেড়ে চলে যেতে হবে পাকিস্তানি শিল্পীদের। না হলে গলা ধাক্কা দিয়ে বের করে দিতে বাধ্য হবো।’

উরির সেনা ছাউনিতে জঙ্গি হামলার পর ভারত-পাকিস্তান সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। হামলার জন্য সরাসরি পাকিস্তানকেই দায়ী করেছে ভারত সরকার।

এমন অবস্থায় পাকিস্তানি অভিনেতা, গায়কদের ভারতে কাজ করা মেনে নিতে পারছে না মহারাষ্ট্র নবনির্মাণ সেনা।

খোপকর বলেছেন, ‘নির্দেশ না মানলে ওই শিল্পীদের তো মারধর করা হবেই। যে পরিচালক, প্রযোজক ওদের সঙ্গে কাজ করবেন তারাও রেহাই পাবেন না।’

পরিচালক করণ জোহরের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে কাজ করছেন পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান। ফারহান আখতারের ‘রইস’ ছবিতে রয়েছেন মাহিরা খান।

দুটি ছবিকেই মুক্তি পেতে দেয়া হবে না বলে হুমকিও দিয়েছে তারা। দুই দেশের তিক্ততার জেরে এর আগেও সমস্যায় পড়েছেন শিল্পীরা। শিবসেনার আপত্তিতে মুম্বাইতে অনুষ্ঠান করতে পারেননি গজল গায়ক গুলাম আলি।

ভারত-পাকিস্তান টি-২০ ম্যাচ চলাকালীনও ম্যাচ ভেস্তে দেয়ার হুমকি দেয়া হয়েছিল। তেমনই ‘লাহোর সাহিত্য সম্মেলনে’ যোগ দিতে গিয়ে ওয়াঘা সীমান্তে থেকে ফিরে আসতে হয়েছিল শর্মিলা ঠাকুরকে। পাকিস্তানের ভিসা নিয়ে সমস্যায় পড়েছিলেন অনুপম খের।

পাঠকের মতামত: