Home » রামু » রামুর জোয়ারিয়ানালা ফারিখাল ভাঙন ও ক্ষতিগ্রস্থ গ্রামীণ সড়ক পরিদর্শন

রামুর জোয়ারিয়ানালা ফারিখাল ভাঙন ও ক্ষতিগ্রস্থ গ্রামীণ সড়ক পরিদর্শন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

rrrখালেদ হোসেন টাপু, রামু :::

 কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালা উত্তর মিঠাছড়ি আশকরখিল ফারি খাল ভাঙন ও গ্রামীণ সড়ক পরিদর্শনকালে উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেছেন এতদঞ্চলের দীর্ঘদিনের জনদূর্ভোগের কারণ আশকরখিলের খাল ভাঙন রোধে অতিস্বত্বর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে জনগণ ও কৃষকদের দূর্ভোগ লাঘব করা হবে। পাশাপাশি এই অঞ্চলের গ্রামীণ সড়কের উন্নয়ন করা হবে। খালের ভাঙন রোধ করা গেলে চাষাবাদের জমিতে লবনাক্ত পানি প্রবেশ রোধ করা সম্ভব হবে বলেও তিনি মত প্রকাশ করেন। বুধবার (২১ সেপ্টেম্বর) তিনি উক্ত এলাকার ক্ষতিগ্রস্থ কৃষকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামশুদ্দিন আহমদ প্রিন্স, বৌদ্ধ ধর্মীয় নেতা অমূল্য বড়–য়া, যুবলীগ নেতা নবীউল হক আরকান, জোয়ারিয়ানালা ইউপি সদস্য জসীমূল ইসলাম, আবদুস সালাম আজাদ, আমীরুল ইসলাম মনু। এতে আরো উপস্থিত ছিলেন হামিদুল আলম, মোস্তাফিজুর রহমান, আব্দুল কাদের, ওমর হামজা, নাজির হোসেন, শামশুল আলম প্রমুখ।

 ইউপি সদস্য আবদুস সালাম আজাদ জানান, আশকরখিল পশ্চিমপাড়ার ফারিখালের পাশে প্রায় ৩০০ ফুট বেড়িবাধ ভেঙে লবনাক্ত পানি প্রবেশের ফলে প্রায় ১১০০ একর জমিতে চাষাবাদ অনিশ্চিত হয়ে পড়েছে। এতে দূর্ভোগে পড়েছে চাষাবাদের উপর নির্ভরশীল এলাকার শত শত কৃষক। কৃষকদের দাবীর প্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যান ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে ভাঙন রোধে আশ্বাস দিলে তারা স্বস্তি প্রকাশ করেন।

 #############

রামুতে ছাত্রী ধর্ষনের চেষ্টাঃ আটক ১

 রামু প্রতিনিধি :::

কক্সবাজারের রামুতে ছাত্রী ধর্ষনের চেষ্টার ঘটনায় মনসুর আলম (২১) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। এব্যাপারে রামু থানায় নারী শিশু ও নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। আটক মনসুর কাউয়ারখোপ লট উখিয়া ঘোনা এলাকার আবু তাহের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রামু খিজারী বার্মিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেনীর ছাত্রী (ছদ্ম নাম) রুমি স্কুল ছুটি পর বাড়ির যাওয়ার পথে লম্পট মনসুর জোর পূর্বক ঝাঁপটে ধরে পাশ্ববর্তী সুপারী বাগানে নিয়ে ধর্ষনের চেষ্টা করলে তার চিৎকারে এলাকার লোকজন এগিয়ে এসে হাতেনাতে লম্পট মনসুরকে ধরে পুলিশের হাতে সোপর্দ করে।

এব্যাপারে রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, একজন স্কুল ছাত্রী ছুটির পর বাড়ি ফেরার পথে জোর পূর্বক ধর্ষনের চেষ্টা ঘটনা আসলে দুঃখ জনক। অপরাধী যে হোক না কেন তাকে ছাড় দেওয়া হবে না। এই বিষয়ে আমরা নারী ও শিশু নির্যাতন দমন আইনে- ৯(৪)খ ধারায় মামলা রুজু করি। গ্রেফতারকৃত লম্পট মনসুরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 ###############

গুণীজনদের নামে কক্সবাজার সদর-রামুর রাস্তাগুলোর নামকরণ করা হবে

 খালেদ হোসেন টাপু, রামু  :::

কক্সবাজার সদর ও রামু উপজেলার রাস্তাগুলো গুণীজনদের নামেই নামকরণ করা হবে বলে ঘোষণা দিয়েছেন কক্সবাজার- ৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

গতকাল বুধবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে কক্সবাজার স্থানীয় সরকার বিভাগের প্রকৌশলীদের সাথে অনুষ্ঠিত সমন্বয় সভায় তিনি এ ঘোষণা দেন।

অনুষ্ঠিত সভায় প্রকৌশলীদের দায়েরকৃত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার সদর উপজেলার ১১টি ও রামু উপজেলার ৬টি রাস্তার টেন্ডার প্রায় ১০ মাস আগে অনুষ্ঠিত হয়। এর প্রেক্ষিতে ঠিকাদারদের কার্যাদেশ দেয়ার পরও তারা কাজগুলো শুরু করেননি। শেষ হয়ে গেছে অনেক কাজের সময় সীমাও।

জবাবে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, মাত্র কয়েকজন ঠিকাদারের অবহেলায় সদর ও রামুর উন্নয়ন কার্যক্রম স্থবির হওয়ার প্রমাণ পাওয়া গেছে। তিনি এ সমস্ত ঠিকাদারদের জরুরী ভিত্তিতে কাজ শুরু করার আহ্বান জানান।

এসময় ঈদগাঁও, সদর ও রামুর কিছু রাস্তার উদ্বোধনের তারিখ নির্ধারণ করে দেন এম,পি কমল। এ গুরুত্বপূর্ণ বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২ অক্টোবর সকাল ১১টায় ঈদগাঁও তেলিপাড়া রাস্তা (আলমগীর চৌধুরী হিরু সড়ক) নামে, বেলা ১২টায় জাকির পাড়া রাস্তা (শাহজাহান চৌধুরী লুতু মিয়া সড়ক) নামে এবং বিকেলে ঈদগাঁও ইউনিয়নের চান্দেরঘোনা রাস্তার উদ্বোধন, ঈদগাঁও বাজারের নিরাপত্তা বিধানের জন্য সংযোজিত সিসিটিভির উদ্বোধন, তেলিপাড়া ও পালপাড়া রাস্তায় জনগণের সুবিধার্থে সংযোগকৃত সৌরবিদ্যুৎ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

আগামী ১৪ অক্টোবর বিকাল ৩টায় জোয়ারিয়ানালা সওদাগর পাড়া রাস্তা (অছিউর-ফররুক সড়ক) নামে ও বিকাল ৫টায় অফিসেরচর-লম্বরী পাড়া রাস্তার (সুলতান আহাম্মদ চৌধুরী সড়ক) নামে কাজের শুভ উদ্বোধন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় দুদিন ব্যাপী উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে কর্মশালা

It's only fair to share...32100চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :: স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসার সহযোগীতায় শেড ...