Home » জাতীয় » পুলিশ সম্পর্কে অভিযোগ-মতামত জানানোর সুযোগ অনলাইনে

পুলিশ সম্পর্কে অভিযোগ-মতামত জানানোর সুযোগ অনলাইনে

It's only fair to share...Share on Facebook488Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

%e0%a6%be%e0%a6%be%e0%a6%be%e0%a6%be%e0%a6%be%e0%a6%beঢাকা: জাতীয় শুদ্ধাচার কৌশলের আলোকে পুলিশের সেবা প্রাপ্তিতে যেকোনো মতামত অথবা অভিযোগ অনলাইনে জানাতে পুলিশের ওয়েবসাইটে (police.gov.bd) ‘Opinion or Complaint’ নামে নতুন মেনুর সংযোজন করা হয়েছে।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক সম্প্রতি পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে নতুন এ কার্যক্রমের উদ্বোধন করেন।

শনিবার বিকেলে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া এন্ড পিআর) মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশের সেবার গুণগতমান অধিকতর বাড়ানোর ক্ষেত্রে জনগণের সুচিন্তিত মতামত এবং কোনো ব্যক্তি পুলিশের সেবা পেতে হয়রানি বা অসুবিধার মুখে পড়লে তিনি যাতে সহজেই অনলাইনে এ সংক্রান্তে অভিযোগ পুলিশকে জানাতে পারেন সেজন্য বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে এ নতুন মেন্যু সংযোজন করা হয়েছে। এ মেন্যুতে মতামত বা অভিযোগ পাঠানোর পদ্ধতি অনুসরণ করে জনগণ তাদের অভিযোগ বা মতামত খুব সহজে পাঠাতে পারবেন।

এ প্রসঙ্গে আইজিপি বলেন, অনলাইনে মতামত অথবা পুলিশ সংক্রান্ত অভিযোগ পাঠানোর পুলিশের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার আরো একটা গণমুখী পদক্ষেপ। এই অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে বাংলাদেশ পুলিশ সম্পর্কে গঠনমূলক মতামত অথবা অভিযোগ ব্যবস্থাপনা পুলিশ সম্পর্কে জনগণকে আরো আস্থাশীল করে তুলবে এবং পুলিশ সেবা প্রদানে আরো বেশী দায়িত্বশীল হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

পুলিশ সংক্রান্ত বস্তুনিষ্ঠ অভিযোগ অথবা জনগণের মতামতের মাধ্যমে পুলিশকে সহযোগিতা করার জন্য সব সেবা প্রত্যাশী জনগণের প্রতি পুলিশপ্রধান আহ্বান জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রথম আলো বন্ধুসভা ঈদগাঁও পর্ব বিতর্ক উৎসবচ্যাম্পিয়ন ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন

It's only fair to share...48800প্রেস বিজ্ঞপ্তি :: যুক্তিতে মুক্তি-এ শ্লোগানে  গতকাল বৃহস্পতিবার  প্রথম আলো বন্ধুসভার  বিতর্ক উৎসবের  ঈদগাঁও পর্ব  ঈদগাহ ...

error: Content is protected !!