ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

রামুতে প্রতিপক্ষের ঘুষিতে আব্দুল হামিদ ভাসানী নিহত

%e0%a7%83%e0%a7%83%e0%a7%83শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥

কক্সবাজারের রামু উপজেলার ফতেখারকুল ইউনিয়নের অফিসের রচর এলাকায় প্রতিপক্ষ লোকজনের এলোপাতাড়ি কিল ঘুষিতে এক ব্যক্তি নিহত হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৯ টায় এই এঘটনা ঘটে। হতভাগা নিহত ব্যক্তি একই এলাকার আব্দুল হকের ছেলে আব্দুল হামিদ প্রকাশ ভাসানী (৪৫) বলে জানা গেছে। বিকালে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করেছে।

নিহত ভাসানীর ভাই সাঈদ আবুল আলা জানান, শনিবার (১৭ সেপ্টেম্বর ) সকালে আব্দুল হামিদ প্রকাশ ভাসানী বসত ঘরের ছাউনির উপর আকস্মিক ভাবে মাটির ডিলা ( মাটির টোকরা) নিক্ষেপ করে কয়েকজন প্রতিপক্ষ। ওই সময় ভাসানী বাড়ি থেকে বের হয়ে তাদেরকে বাঁধা দিতে চেষ্টা করলে একই এলাকার সোয়েব সাইদ, মোহাম্মদ রফিক, ওবাইদ উল্লাহ, সোহেদ, রুহল আমিন রুহেল, আজিজুল ইসলাম, একে খান ও নুরুল আমিন ক্ষিপ্ত হয়ে আব্দুল হামিদ প্রকাশ ভাসানীকে এলোপাতাড়ি কিল ঘুষি দেয়। কিলঘুষির এক পর্যায়ে ভাসানী মাটিতে লুটে পড়লে হামলাকারীরা পালিয়ে যায়।

তিনি আরো দাবী করেন, পূর্বশত্রুতার জের ধরে নির্মমভাবে হত্যার ঘটনা ঘটিয়েছে। তবে, অভিযুক্তদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

রামু উপজেলার সাবেক চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজর জানান, নিহতের ঘটনার বিষয়টি নিয়ে পক্ষ বিপক্ষ বক্তব্য পাওয়া যাচ্ছে। তবে মাইকিং করতে শুনেছি , প্রতিবেশির হামলায় ভাসানী নিহত হয়েছে।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে এপর্যন্ত কোন লিখিত অভিযোগ পাইনি। বিস্তারিত খোজখবর নেওয়া হচ্ছে এবং এব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: