Home » রামু » রামুতে ঈদ আনন্দে ফুটবল ম্যাচ, বিবাহিত একাদশকে টাইবেকারে হারিয়েছে অবিবাহিত একাদশ

রামুতে ঈদ আনন্দে ফুটবল ম্যাচ, বিবাহিত একাদশকে টাইবেকারে হারিয়েছে অবিবাহিত একাদশ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ramu-pic-sports-16-09-16সোয়েব সাঈদ, রামু :::

রামুতে ঈদ আনন্দে ভিন্ন মাত্রা এনে দিয়েছিলো রামুর কৃতি ফুটবলারদের অংশগ্রহনে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচ। পবিত্র ঈদুল আযহার দিন বিকালে রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এ ফুটবল ম্যাচে অংশ নেন, বিবাহিত একাদশ ও অবিবাহিত একাদশ। এতে ১-১ গোলে খেলা অমিমাংসিত থাকলে টাইবেকারে জয় পায় অবিবাহিত একাদশ। ব্যতিক্রমী এ প্রীতি ফুটবল ম্যাচকে ঘিরে পুরো স্টেডিয়ামে ক্রীড়া পাগল মানুষের উচ্ছ্বাস ছিলো চোখে পড়ার মতো।

খেলার প্রথমার্ধের ৫মিনিটে বিবাহিত একদাশের শিপন এবং ১১ মিনিটে অবিবাহিত একাদশের খেলোয়াড় ইমন ১টি করে গোল করে। দ্বিতীয়ার্ধে কোন দল গোল করতে না পারায় খেলা টাইবেকারে গড়ায়। এতে ৪-৩ গোলে জয় পায় অবিবাহিত একাদশ।

খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় ফুটবল দলে অর্ন্তভূক্ত হওয়ায় রামুর কৃতি ফুটবলার দিদারুল আলমকে সংবর্ধিত করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ২ বার নির্বাচিত সদস্য ও বাফুফে স্কুল ফুটবল টূর্ণামেন্ট ২০১৬ এর চেয়ারম্যান বিজন বড়–য়া।

ওমর ফারুক মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংবর্ধিত অতিথি জাতীয় ফুটবল দলের খেলোয়াড় দিদারুল আলম, রামু সোনালী অতীত ফুটবল ক্লাবের সভাপতি ছিদ্দিক আহমদ, রামু উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রেফারী সুবীর বড়–য়া বুলু, রামু ব্রাদার্স ইউনিয়নের সভাপতি নবু আলম, সাবেক সভাপতি মনজুর এ খোদা নুর উল্লাহ, প্রীতি ফুটবল ম্যাচ ও সংবর্ধনা অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা ফুটবলার শিপন বড়–য়া, রামু প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সোয়েব সাঈদ, ইউপি সদস্য লিটন বড়–য়া প্রমূখ। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ফুটবলার দিদারুল আলমকে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন অতিথিবৃন্দ।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ২ বার নির্বাচিত সদস্য ও বাফুফে স্কুল ফুটবল টূর্ণামেন্ট ২০১৬ এর চেয়ারম্যান বিজন বড়–য়া বলেন, এ ধরনের আয়োজনকে ঈদকে যেমন আনন্দময় করেছে তেমনি সাম্প্রদায়িক সম্প্রীতিও বাড়িয়েছে। তাই এ ধরনের প্রশংসনীয় আয়োজন অব্যাহত রাখতে হবে। এ জন্য আয়োজনকদের সার্বিক সহায়তাও করা হবে।

প্রীতি ফুটবল ম্যাচের অন্যতম আয়োজক শিপন বড়–য়া জানিয়েছেন, কয়েকবছর ধরে এ আয়োজন চলছে। সাড়াও মিলেছে দর্শকদের। ভবিষ্যতে আরো ব্যাপক আয়োজনে এ ধরনের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে।

দু’দলে খেলেছেন যারা ঃ

বিবাহিত একাদশ-শামীম, রিটু, রুপায়ন, বিপ্লব, সোহেল, শিপন (বড়), ডেবিট, জিটু, জাহেদ, চম্পক, টিটু, রাজু, প্রবাল, শিপন, কাজল, সংগীত, চঞ্চল, মনসুর, বিকাশ ও বিপুল। অবিবাহিত একাদশ-পিয়াস, আশিক, টিপু, স্বদীপ, সুফল, প্রনয়, মুকুট, ইমন (মিষ্টি), ইমন, কৌশিক, মুন্না, এডিসন, শাওন ও ভিকি। খেলায় রেফারি ছিলেন, সুবীর বড়–য়া বুলু, সহকারি ছিলেন, দুলাল বড়–য়া ও কমল বড়–য়া। ধারাভাষ্য দেন রেফারি ওমর ফারুক মাসুম।

  ################

রামুতে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভা অনুষ্ঠিত

সোয়েব সাঈদ, রামু

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ রামু শাখার সভা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহষ্পতিবার (১৫ সেপ্টেম্বর) রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে সংগঠনের আহবায়ক রতন মল্লিকের সভাপতিত্বে ও সদস্য সচিব অধ্যাপক নীলোৎপল বড়–য়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর সাম্প্রতিক সাম্প্রদায়িক হামলা ও বিভিন্ন বৈষম্য নিয়ে আলোচনা ও উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সদস্য কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর বড়–য়া, ডা. আশুতোষ চক্রবর্তী মন্টু, সাবেক ইউপি সদস্য অরুপ বড়–য়া কালু, সংগঠনের যুগ্ন আহবায়ক স্বপন বড়–য়া, সদস্য রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নীতিশ বড়–য়া, জেলা যুবলীগ নেতা পলক বড়–য়া আপ্পু, নাট্যকর্মী সুশান্ত পাল বাচ্চু, রুপন শর্মা, রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, প্রকাশ সিকদার, সুজন শর্মা, স্বদীপ শর্মা প্রমূখ।

সভায় সকলের সম্মতিক্রমে আসন্ন দূর্গাপূজার পর সম্মেলন করে সংগঠনের নতুন কমিটি গঠন ও তারপূর্বে বিভিন্ন গ্রামে মত বিনিময় সভা করা এবং আসন্ন দূর্গাপূজা চলাকালে সংগঠনের ব্যানারে আনুষ্ঠানিকভাবে পূজা মন্ডপ পরিদর্শন ও বৌদ্ধদের প্রবারনা পূর্ণিমার উৎসবে উপস্থিত থাকার ব্যাপারে সিদ্ধান্ত গৃহিত হয়।

এছাড়াও সভায় স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের প্রজ্ঞাপণের ভিত্তিতে রামু উপজেলা আইনশৃংখলা কমিটিতে সংগঠনের পক্ষ থেকে প্রতিনিধিত্ব করার জন্য সংগঠনের সদস্য সচিব অধ্যাপক নীলোৎপল বড়–য়াকে সর্বসম্মতিক্রমে মনোনীত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

It's only fair to share...32700ইমাম খাইর, কক্সবাজার : করদাতা-সেবা গ্রহীতাদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের মধ্য দিয়ে শুরু ...