ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পেকুয়ায় প্রেমের ফাঁদে ফেলে ছাত্রীকে ধর্ষন: বখাটের বিরুদ্ধে থানায় অভিযোগ

dorমুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া

কক্সবাজারের পেকুয়া উপজেলায় প্রেমের ফাঁদে ফেলে ৮ম শ্রেণীতে পড়–য়া এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ নিয়ে ভূক্তভোগী ছাত্রীর পিতা বৃদ্ধ মনির আহমদ (৫৫) বাদী হয়ে পেকুয়া থানায় গত ১১ সেপ্টেম্বর অভিযুক্ত বখাটেসহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সমৃষ্টি হয়েছে। এদিকে ঘটনার পর থেকে অভিযুক্ত বখাটে ও তার পরিবার ধর্ষণের ঘটনাটি ধামাচাপা দিতে এলাকার সংঘবদ্ধ প্রভাবশালী চক্রকে ম্যানেজ করে নানান ধরনের চেষ্টা তদবীর শুরু করেছেন।

 থানায় দায়েরকৃত অভিযোগের সূত্রে জানা গেছে, উজানটিয়া ইউনিয়নের সুতাচূরা আতর আলী পাড়া গ্রামের মনির আহমদের কন্যা ও উজানটিয়া মডেল হাই স্কুলের ৮ম শ্রেণীর ছাত্রী ইয়াসমিন আকতার গত ৮ সেপ্টেম্বর সকালে স্কুলে যাওয়ার পথে জোরপূর্বক পেকুয়া সদর ইউনিয়নের নন্দির পাড়া গ্রামের এজাহার মিয়ার লম্পটপুত্র মো. জালালের নেতৃত্বে আরো ২জন অপহরণ করে অজ্ঞাতসারে নিয়ে যায়। পরে মেয়ে বিদ্যালয় থেকে বাড়ীতে ফিলে না আসায় স্থানীয় চৌকিদারসহ গ্রামবাসীরা অনেক খোঁজাখুজি করে পরদিন ৯ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পেকুয়া সদর ইউনিয়নের বাইম্যাখালীস্থ ডা: জাকেরের মালিকানাধীন ভাড়া দেওয়া বাসা থেকে ওই লম্পট জালালের বন্ধু শাকিলের কক্ষ থেকে ইয়াসমিন আক্তারকে উদ্ধার করে। পরে এ নিয়ে মেয়ের পরিবার লম্পট জালালের পরিবারকে অবহিত করে। এ নিয়ে গত ১০ সেপ্টেম্বর পেকুয়া ইউনিয়ন পরিষদে ঘটনাটি সমাধা করার জন্য বৈঠক করে। সেখানে স্থানীয় ইউপি সদস্যসহ গুটিকয়েক কয়েক গ্রাম্য মাতবর বখাটে জালালের পক্ষে অবস্থান করে। এদিকে সেখানে নিষ্পতি না হওয়ায় মেয়ের বাবা বৃদ্ধ মনির আহমদ গত ১১ সেপ্টেম্বর পেকুয়া থানায় লিখিত এজাহার দায়ের করেছেন।

 বৃদ্ধ মনির আহমদ অভিযোগ করেছেন, তার স্কুল পড়–য়া কন্যাকে বিয়ের প্রলোভনে জোরপূর্বক অপহরণ করে ধর্ষন করেছে। এবং তার মেয়ের কাছ থেকে ৭০ হাজার টাকাও প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়েছেন। থানায় দায়েরকৃত এজাহারে মনির আহমদ আরো উল্লেখ করেছেন, বিভিন্ন সময়ে তার মেয়েকে ওই বখাটে মনির আহমদ বিয়ের আশ্বাস দিয়ে গত ৬মাস পূর্বে প্রেমের ফাঁদে ফেলে বিভিন্ন জায়গায় বেড়াতে নিয়ে ধর্ষন করেছে। তিনি এখন তার মেয়ের ইজ্জত হরণকারী বখাটে জালালের বিরুদ্ধে মামলা দায়ের করতে থানায় এজাহার দায়ের করেছেন।

 স্কুল ছাত্রী ইয়াসমিন আক্তার কান্নাজড়িত কন্ঠে এ প্রতিনিধিকে জানান, বখাটে জালাল তাকে বিয়ের আশ্বাস দিয়ে তার সাথে অবৈধ মেলামেশা করেছে। ধর্মের দোহাই দিয়ে তাকে বিয়ে করেছে মর্মে স্বামী-স্ত্রী পরিচয় ঘর সংসার করেছে। এখন বিয়ের অস্বীকৃতি জানাচ্ছে ওই জালাল। এ বিষয়ে পেকুয়া থানার এস আই বিমল কান্তি দেব জানান, তিনি অভিযোগটি তদন্ত করছেন। তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

পাঠকের মতামত: