ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারে পটকা ফুটানো নিয়ে দুপক্ষের সংঘর্ষে আহত ৬

cox-wounded-pethan-15-09-16_1-484x540-484x540বিশেষ প্রতিবেদক :::

কক্সবাজার শহরতলীর দরিয়ানগরে ঈদুল আযহার আগেরদিন রাতে পটকা ফুটানো নিয়ে দুপক্ষের সংঘর্ষে ৬ জন রক্তাক্ত হয়েছে। এই ঘটনায় দুপক্ষে উত্তেজনা বিরাজ করছে। যেকোন মুহুর্তে ফের সংঘর্ষের আশংকা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পুলিশী তৎপরতার কারণে স্থানীয় সন্ত্রাসীরা দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর ঈদ উপলক্ষে এলাকার ফিরে আসে। ঈদের আগেরদিন রাতে তারা দরিয়ানগর বড়ছড়া এলাকার আস্তানায় ফিরে আসে। সেখানে জড়ো হয় অপরাপর সন্ত্রাসীরা। এরপর তারা প্রতিবাদী জনগণকে হুমকী প্রদানের জন্য রাত ১০টার পর থেকে একের পর এক পটকা ফুটাতে শুরু করে। স্থানীয় ব্যবসায়ী আবদুল গফুর পেঠান এই ঘটনার প্রতিবাদ জানালে সন্ত্রাসী শামসুদ্দিনের নেতৃত্বে তার সহযোগীরা মুদি দোকানদার পেঠানের উপর চড়াও হয়। এসময় সন্ত্রাসী হামলায় আবদুল গফুর পেঠান (৩৫), তার ভাই আবদুল জলিল (২৭) ও আবদুল করিম (২৩), জাফর আলম (৫৫), জাহেদ (১৮)সহ অন্তত ৬ জন আহত হয়। ঘটনার পর এলাকাবাসী এগিয়ে এসে আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে। এসময় বিক্ষুব্দ জনতা সন্ত্রাসীদের গণপিঠুনি দিলে কয়েকজন সন্ত্রাসীও আহত হয়।

আহত পেঠান জানান- সন্ত্রাসী শামসুদ্দিন ও তার ভাইপো জাহেদসহ এলাকার একদল সন্ত্রাসী জড়ো হয়ে একের পর এক পটকা ফুটিয়ে জনমনে আতংক তৈরী করে। এই ঘটনার প্রতিবাদ করায় তারা ক্ষিপ্ত হয়ে আমাদের উপর হামলা চালায়। এতে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে ৬জন আহত হয়েছে। এই ঘটনার ব্যাপারে আইনের আশ্রয় নেয়া হচ্ছে বলে জানান।

 

পাঠকের মতামত: