ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

পুতিনের কাছে থাকা ছবি প্রমাণ দেবে ৯/১১ ঘটিয়েছিল আমেরিকাই!

image_165165_0নিউজ ডেস্ক ::

মস্কো: ৯/১১-র এক গোপন স্যাটেলাইট ইমেজ রয়েছে পুতিনের কাছে। এমনটাই দাবি করলেন রাশিয়ান কূটনীতিকরা। জানা গিয়েছে, ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে জঙ্গি হামলার এমন এক ছবি তাঁর কাছে রয়েছে যা দিয়ে প্রমাণ করা সম্ভব যে, কাজটা আসলে করিয়েছিল আমেরিকাই। এই ছবি প্রমাণ করবে, বিশ্বের ভয়ঙ্করতম জঙ্গি হামলার দায় আসলে মার্কিন প্রশাসন ও মার্কিন গোয়েন্দাদের। এমনটাই দাবি জানিয়েছে রাশিয়া।

আরও দাবি করা হয়েছে যে, এই হামলার পুরো দায়ভার পড়ে জর্জ বুশ প্রশাসনের ঘাড়ে। আর এই হামলায় ওসামা বিন লাদেনের লোকজনকে দাবার গুটি হিসেবে ব্যবহার করা হয়েছিল মাত্র। ব্যবহার করেছিল আমেরিকা। যদিও এই ১৫ বছরে কোনও প্রমাণ মেলেনি, যাতে মার্কিন প্রশাসনের উপর এই হামলার দায়ভার পড়ে। কিন্তু, রাশিয়ান থিওরিস্টরা মনে করেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের হাতে এমন এক প্রমাণ রয়েছে যাতে এই হামলার দায় সরাসরি চালিয়ে দেওয়া যায় আমেরিকার উপর। এই হামলার সঙ্গে হোয়াইট হাউসের যুক্ত থাকার প্রমাণও মিলবে বলে মনে করা হচ্ছে।

রাশিয়ার Pravda নামের এক সংবাদপত্রে প্রকাশিত হয়েছে এমন রিপোর্ট। যেখানে বলা হয়েছে, ‘পুতিন একবারই ধাক্কা দেবেন, আর সেই আঘাত হবে খুব জোর।’ সেই প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে যে পুরো হামলাটাই ছিল মার্কিন প্রশাসনের ছক। কিন্তু ঘটনাটা এমনভাবে ঘটানো হয়েছিল যা বাইরে থেকে দেখে মনে হয় যে আন্তর্জাতিক সন্ত্রাসবাদীদের হাতে নিহত হয়েছে হাজার হাজার আমেরিকাবাসী। সংবাদপত্রের এই দাবি স্বীকার করেছেন রাশিয়ার বিশেষজ্ঞরা। এর আগে পুতিনকে একাধিকবার বিভিন্ন অনুষ্ঠানে বলতে দেখা গিয়েছে যে, এই হামলায় আমেরিকার নিজেদের হাত থাকতে পারে।-সংবাদমাধ্যম

পাঠকের মতামত: