ঢাকা,বুধবার, ১ মে ২০২৪

চকরিয়ায় মাতামুহুরী নদীতে ছাত্র নিখোঁজ : দুইজনকে জীবিত উদ্ধার

images মিজবাউল হক, চকরিয়া :

চকরিয়ার মাতামুহুরী নদীতে গোসল করতে গিয়ে তিন স্কুল ছাত্র নিখোঁজ হয়েছেন। তবে অনেক খোজাখুজি করে নিখোজের চার ঘন্টা পর দুই ছাত্রকে জীবিত উদ্ধার গেলেও অপর একজনকে এখনো উদ্ধার করতে পারেনি। গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টায় মাতামুহুরী নদীর পৌরসদরের নামার চিরিঙ্গা ঘাটে এ ঘটনা ঘটে। এঘটনায় নিখোজ ছাত্রের পরিবারে চলছে আহাজারি।

নিখোঁজ ছাত্র পৌরসভার ৩নং ওয়ার্ডের ফুলতলা এলাকার বাদশা মিয়ার পুত্র ও চকরিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র নয়ন আজিজ (১১)। জীবিত উদ্ধার হওয়া ছাত্ররা হলেন, একই এলাকার ওসমান গণি ও পুতু মিয়া।

নিখোঁজ নয়ন আজিজের মা দিলোয়ার বেগম জানান, কোরবান উপলক্ষে স্কুল বন্ধ থাকায় তার পুত্র নয়ন আজিজ ও দুই বন্ধু মিলে গতকাল শনিবার দুপুর সাড়ে ১১টার দিকে মাতামুহুরী নদীর চরে খেলতে যায়। খেলা শেষে সাড়ে ১২টার দিকে তারা নদীতে গোসল করতে নামলে পানিতে ডুবে নিখোঁজ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, তিন ছাত্র ডুবে যাওয়ার ঘটনা জানাজানি হলে আত্মীয়স্বজন ও শতশত মানুষ নদীতে খোজাখুজি করতে থাকে। এরমধ্যে চার ঘন্টা পর ওসমান ও পুতু মিয়াকে জীবিত অবস্থায় উদ্ধার করা গেলেও নয়ন আজিজকে উদ্ধার করা সম্ভব হয়নি। এদিকে চকরিয়া থানার এসআই আবদুল খালেদ জানান, স্কুল ছাত্র নদীতে ডুবে নিখোজ হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে আসা হয়। দীর্ঘ চার ঘন্টা পর দুইজনকে জীবিত উদ্ধার করা হয়। নয়ন আজিজকে উদ্ধার সম্ভব হয়নি। সে এখনো নিখোজ রয়েছে। তার সন্ধানে কক্সবাজার থেকে ডুবুরি আসলে উদ্ধার তৎপরতা শুরু করা হবে।

চকরিয়া দমকল বাহিনী জানান, তারা খবর পেয়ে উদ্ধার তৎপরতা শুরু করে দুইজনকে উদ্ধার করে। চকরিয়া সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সরওয়ার আলম জানান, নিখোজ থাকা ও উদ্ধার হওয়া তিনজনই তাদের স্কুলের ছাত্র। এদিকে স্কুল ছাত্র নয়ন আজিজের নিখোজের ঘটনায় তার পরিবারে চলছে আহাজারি। এলাকাবাসির নেমে এসেছে শোকের ছায়া। গতকাল বিকাল থেকে সন্ধ্যায় পর্যন্ত নদীর ঘাটে আত্মীয়স্বজন ও এলাকাবাসি বিভিন্নভাবে উদ্ধার তৎপরতা চলাচ্ছেন।

পাঠকের মতামত: