ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় এক ভন্ড বৈদ্যকে গ্রেফতারের পর ছেড়ে দিয়েছে পুলিশ, এলাকায় চরমভাবে উত্তেজনা

cnচকরিয়া অফিস:

চকরিয়ায় পুলিশ প্রতারণার অভিযোগে এক ভন্ড বৈদ্যকে গ্রেফতারের পর ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে। তাকে ছেড়ে দেওয়ার ঘটনায় চকরিয়ার পৌরসভা পালাকাটা খোন্দকার পাড়াবাসীর মাঝে চরমভাবে উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসির অভিযোগের প্রেক্ষিতে চকরিয়া থানা পুলিশ ওইভন্ড বৈদ্যকে গতকাল বৃহস্পতিবার রাতে খোন্দকারপাড়ার তার বাড়ি থেকে গ্রেফতার করলেও রহস্যজনক কারণে পুলিশ একদিন পর গোপনে ছেড়ে দিয়েছে। এতে এলাকাবাসির মধ্যে ক্ষোভ বিরাজ করছে। ওই ভন্ডের বৈদ্যের নাম নুরুল ইসলাম প্রকাশ বার্মাইয়া খুনি নুরুল ইসলাম। পিতা মৃত হাসেম শরীফ। তার বাড়ি মায়ানমার। বর্তমানে সে চকরিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের খোন্দকার পাড়ায় বসবাস করছে।

এলাকাবাসির অভিযোগে জানা যায়, ভন্ড বৈদ্য ও যাদুকর নুরুল ইসলাম মায়ানমার থেকে পালিয়ে এসে পৌরসভার খোন্দকারপাড়ায় বসবাস করে আসছে। এ অবস্থায় কিছুদিন যেতে না যেতে সে মানুষের শারিরীক মানষিক সমস্যা সহ আশু রোগমুক্তির কথা বলে প্রতারণামুলক চিকিৎসা করে। বিভিন্ন সমস্যায় অসুস্থ মানুষজনকে সুস্থ করার আশ্বাস দিয়ে মোট অঙ্কেও টাকা হাতিয়ে নিচ্ছেন। কিন্তু এ পর্যন্ত কোন রোগীকে সে ভালো করতে পারেনি। রোগ মুক্তিতো দুরের কথা বরংচ যাকে দেয় সে দিনদিন মৃত্যুরকুলে ঢলে পড়ে। তার আত্ম্যাধিক ক্ষমতা বলে সুস্থ মানুষকে বান টোনা আরও বেশি অসুস্থ করে তুলে। ফলে সে এলাকায় একজন খুনি যাদুকরে রূপ নেয়। এদিকে গত ১৬ আগষ্ট ওই এলাকার আবু বক্করের পুত্র মাদ্রাসা পড়–য়া ছেলে মিজানুর রহমান (১৫) কে অলৌলিক ক্ষমতা বলে থাপ্পর দিলে এখনো পর্যন্ত তার জ্ঞান ফিরেনি। এমতাবস্থায় এলাকাবাসি অতিষ্ঠ হয়ে গতকাল বৃহস্পতিবার এলাকার মো: আবু বক্কর নামে একব্যক্তি বাদি হয়ে লিখিত অভিযোগ দিলে রাত ৯টার দিকে চকরিয়া থানা পুলিশ গ্রেফতার করে। কিন্তু রহস্য জনক কারণে পরদিন শুকবার রাত ৮টায় গোপনে পুলিশ তাকে ছেড়ে দেয়। এঘটনায় এলাকাবাসির মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। পূনরায় তাকে গ্রেফতার না করলে এলাকাবাসি থানা ঘেরাও করবেন বলেও জানান। উলেলখ: ভন্ড বৈদ্য নুরুল ইসলামের দীর্ঘ ২০বছর পূর্বে মায়ানমার থেকে পালিয়ে এসে খোন্দকারপাড়ায় অবস্থান করেন। সে বাংলাদেশের নাগরিক না হওয়াতে সরকার তাকে জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধনের সনদ দেননি।

এব্যাপারে চকরিয়া থানার ওসি জহিরুল ইসলাম জানান, নানা প্রতারণার অভিযোগে ভন্ড বৈদ্য নুরুল ইসলামকে গ্রেফতার হলেও রাজনৈতিক মহলের চাপের কারণে ছেড়ে দেওয়া হয়েছে। ##

পাঠকের মতামত: