ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

দেশকে সমৃদ্ধশালী করতে শিক্ষার বিকল্প নেই

ramu-news-pic-08-sep-02খালেদ হোসেন টাপু, রামু:
“অতীতকে জানবো, আগামীকে গড়বো” এ শ্লোগানকে সামনে রেখে কক্সবাজারের রামুতে নানা কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার ( ৮ সেপ্টেম্বর) স্বাক্ষরতা দিবসের এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদ থেকে বের হয়ে রামুর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হয়। এতে উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন। রামু উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এসিল্যান্ড মোঃ নিকারুজ্জামানের সভাপতিত্বে আলোচন সভায় প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম।

তিনি বলেন, দেশকে ভবিষ্যতে সমৃদ্ধশালী করতে শিক্ষার কোন বিকল্প নেই। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শিক্ষা বান্ধব। আজকের শিশু আগামী দিনের ভবিষৎ ,তাই শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সকলের স্বাক্ষরতার প্রয়োজন অনস্বীকার্য। বর্তমান সরকার জনগনের উন্নয়নের জন্য নানা ধরণের কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছে, পাশাপাশি সকলের জন্য শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন বর্তমানে মফস্বলেও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আধুনিক প্রযুক্তি ব্যবহারের সুযোগ করে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা ছালামত উল্লাহ, বক্তব্য রাখেন রামু কেন্দ্রীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিারজুল ইসলাম, মানবাধিকার কর্মী সুরেশ বাঙ্গালী ও সুপানন্দ বড়–য়া প্রমুখ।

পাঠকের মতামত: