ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পেকুয়ায় চোলাই মদ উদ্ধার, তিনজনের সাজা

karadondনাজিম উদ্দিন, পেকুয়া :::

পেকুয়ায় ২লিটার চোলাই মদসহ তিনজনকে আটক করেছে পুলিশ। এসময় মাদক সেবনের দায়ে আটককৃত তিনজনকে ১৫দিনের সাজা দেন ভ্রাম্যমান আদালত। গত ৭ সেপ্টেম্বর বুধবার রাত ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পেকুয়া থানা পুলিশ উপজেলার শিলখালী ইউনিয়নের পহরচাদা মাদ্রাসা সংলগ্ন এলাকা থেকে তাদেরকে আটক করে। আটককৃতরা হলেন, চকরিয়া উপজেলার ভাঙ্গারমুখ এলাকার আলী আহমদের ছেলে আরিফুল ইসলাম সবুজ (১৮), নুরুল আলমের ছেলে মো.মিরাজ রহমান (২২) ও জামাল উদ্দিনের ছেলে জাফর আলম (৩৫)। পুলিশ জানিয়েছেন, গত বুধবার রাতে চকরিয়া পেকুয়ার সীমান্তব্রীজ পহরচাদা মাদ্রাসা সংলগ্ন স্থান থেকে গোপন সংবাদের ভিত্তিতে এ তিনজনকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ২লিটার চোলাই বাংলা মদ উদ্ধার করা হয়েছে। এরা মাদক সেবী। বৃহস্পতিবার সকালে পেকুয়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.মারুফুর রশিদ খানের ভ্রাম্যমান আদালত আটককৃতদের প্রত্যেককে ১৫দিনের সাজা প্রদান করেন।

##############

পেকুয়ায় ব্যক্তি উদ্যেগে ২ শত পরিবারকে চাল দিলেন ইউপি সদস্য

নাজিম উদ্দিন, পেকুয়া :::

পেকুয়ায় নিজ উদ্যেগে ২ শত পরিবারকে চাল দিলেন রাজাখালী ইউনিয়ন পরিষদ সদস্য নেজাম উদ্দিন প্রকাশ নেজু। ঈদুল আযাহা উপলক্ষে ইউপির ২নং ওয়ার্ডের ওই সদস্য অসহায় দরিদ্রদের মাঝে চাল বিতরন কর্মসুচী হাতে নিয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজাখালী ইউনিয়নের আরবশাহ বাজারে ইউপি সদস্য নেজাম উদ্দিন নেজু তার ২ নং ওয়ার্ডের বাসিন্দাদের মাঝে নিজ উদ্যেগে খাদ্য সামগ্রী বিলি করেছেন। ওইদিন সুবিধা বঞ্চিত ২ শত পরিবারকে চাল তুলে দেন। এসময় প্রত্যেক পরিবারকে ৫ কেজি করে দুই শত পরিবারের মাঝে ১ টন চাল নিজ উদ্যেগে বিতরন করেন ওই ইউপি সদস্য। এদিকে স্থানীয় সুত্রে জানাগেছে, ওইদিন বিশেষ ভিজিএফ কর্মসুচীর আওতায় রাজাখালী ইউনিয়নে ২ হাজার ২ শত পরিবারের মাঝে চাল বিতরন কর্মসুচী ছিল। চাল বিতরনকে কেন্দ্র করে ইউপি চেয়ারম্যান ছৈয়দ নুরের সাথে ইউপির সদস্যদের মত দ্বন্ধ দেখা দেয়।

ওয়ার্ডে বরাদ্ধের কৌটা সদস্যদের যথাযথভাবে মুল্যায়ন করেননি চেয়ারম্যান। একইভাবে ২নং ওয়ার্ডে বরাদ্ধের অপ্রতুল উপকারভোগী নির্ধারন করেছেন চেয়ারম্যান। এনিয়ে ইউপি সদস্য নেজু সরকারি খাদ্য সামগ্রী ভিজিএফ কর্মসুচীতে উপেক্ষিত হয়েছেন। এর সুত্র ধরে নেজু ভিজিএফের চালের পরিবর্তে ওইদিন সকালে নিজ উদ্যেগে তার ওয়ার্ডের ২শ পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী চাল বন্টন করেছেন। ওইদিন আরবশাহ বাজার থেকে চাল বিতরন করেছেন মেম্বার নেজু।

এব্যাপারে ইউপি সদস্য নেজাম উদ্দিন নেজু জানিয়েছেন, সামাজিক ঝুকি হ্রাস করতে দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করছেন সরকার। গরীবরাতো মানুষ। তাদেরকে লাইনে দাড়িয়ে রাখার পর চাল না দিয়ে উল্টো লাঞ্চিত করা হয়েছে। তাই আমি চাল বিতরন বয়কট করে তাদেরকে সাথে নিয়ে এলাকায় গিয়ে নিজ উদ্যেগে চাল কিনে বিলি করেছি।

 

পাঠকের মতামত: