ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

টেকনাফ পুলিশের সাজানো মামলায় সাংবাদিক ফরিদ জামিনে মুক্ত

faridul mosসাইফুল ইসলাম, টেকনাফ :::

জামিনে মুক্তি পেয়েছেন কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক কক্সবাজারবাণী’র প্রতিষ্ঠাতা জাতীয় দৈনিক আমাদের অর্থনীতি ও আমাদের সময় ডট কম’র কক্সবাজারস্থ আঞ্চলিক প্রধান জেলার প্রথিতযশা সাংবাদিক ফরিদুল মোস্তফা খান।

বুধবার দুপুরে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টেট নিশাতুজ্জামান সাংবাদিক ফরিদুল মোস্তফাখানের বিরুদ্ধে টেকনাফ থানা পুলিশের রুজুকৃত একটি সাজানো মামলার দীর্ঘ শুনানি শেষে তাঁকে জামিন প্রদান করেন। এর আগের দিন মঙ্গলবার দুপুরে টেকনাফ থানা পুলিশ এই সাংবাদিককে একটি চাঁদাবাজি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠান।

 কারামুক্ত সাংবাদিক জানান, ২০১৫সালে ৯ সেপ্টেম্বর টেকনাফ থানায় কর্মরত ওসি আতাউর ও তার র্দূনীতিসহযোগী ক্যাশিয়ার মামুনসহ থানা পুলিশের অপকর্মের বিরুদ্ধে তিনি টেকনাফ পুলিশে ঘুষের হাট’ শিরোনামে একটি তথ্যবহুল সংবাদ পরিবেশন করেন। এতেই ক্ষিপ্ত হয়ে ওই দিন রাতেই ওসি আতাউর এর নির্দেশে ক্যাশিয়ার মামুন তার বিরুদ্ধে একটি মিথ্যা চাঁদাবাজী মামলা দায়ের করেন। সরকারী দায়িত্বশীল চেয়ারে বসে র্দূনীতিবাজ ওসি নিজের কুর্কীতি আড়াল করতে ক্ষমতার অপব্যবহার করে অত্যান্ত গোপনে এই মামলাটি রুজু করে নেন। ফলে মামলাটিতে আদালত ফরিদুল মোস্তফাখানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মামলায় আসামি পক্ষের প্রধান আইনজীবী ছিলেন কক্সবাজার জেলা জজ আদালতের সিনিয়র আইনজীবী এডভোকেট মোঃ আবদুল মন্নান। সাংবাদিক ফরিদুল মোস্তফাখান আরো জানান, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে র্দুনীতিবাজ ওসির রোষানলে পড়ে তিনি যে ক্ষতির শিকার হয়েছেন তার প্রতিকারে শিগ্রই তিনি এই মামলার বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে যাচ্ছেন।

পাঠকের মতামত: