ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টেকনাফে বিজিবি-কোস্টগার্ডের পৃথক অভিযানে ৩৭ হাজার পিস ইয়াবা উদ্ধার : আটক-২

wwwআমান উল্লাহ আমান, টেকনাফ :::

কক্সবাজারের টেকনাফ সীমান্তে কোস্টগার্ড ও বিজিবির পৃথক অভিযান চালিয়ে ৩৭ হাজার পিস ইয়াবা উদ্বার করা হয়েছে। এ সময় দুই মিয়ানমার নাগরিককে আটক করা হয়েছে।

বিজিবি সূত্রে জানায়, ৭ সেপ্টেম্বর বুধবার ভোর রাতে ২ বর্ডার গাড ব্যাটলিয়ান অধিনায়ক লে. কর্ণেল মোঃ আবু জার আল জাহিদের নেতৃত্বে একদল বিজিবি সদস্য গোপন সংবাদে টেকনাফ পৌরসভার চৌধুরী পাড়া সংলগ্ন নাফনদীর সুইচ গেইট এলাকায় অভিযানে গেলে ইয়াবা পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে ইয়াবার একটি প্যাকেট ফেলে পাশ্বের এলাকায় পালিয়ে যায়। এতে বিজিবি তল্লাশি চালিয়ে ১৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৪৫ লাখ টাকা বলে জানায়। উদ্ধার ইয়াবা সমূহ ব্যাটলিয়ান সদরে জমা রাখা হবে পরবতীতে উদ্ধতন কতৃপক্ষের অনুমতি সাপেক্ষে সংশিশ্লষ্টদের উপস্থিতিতে ধ্বসং করা হবে বলে জানায় বিজিবি অধিনায়ক।

এছাড়া গত মঙ্গলবার গভীর রাতে হ্নীলা বিওপি চৌকির নায়েক মনিরুল ইসলামের নেতৃত্বে একটি টিম গোপন সংবাদে হ্নীলা ওয়াব্রাং বেড়ীবাঁধ এলাকার লালুর বাড়ীর সামনে অভিযান চালিয়ে ৫ হাজার পিস ইয়াবাসহ মিয়ানার মংডু বলিবাজার নাকপুরা মাঝিরপাড়া এলাকার সব্বির আহাম্মদের ছেলে নূরু আলম(৪০)কে আটক করা হয়। উদ্ধার ইয়াবার মূল্য ১৫ লাখ টাকা বলে জানায়। উদ্ধার ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিককে থানায় হস্তান্তর করে মাদক ও অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা করা হয়েছে।

অন্যদিকে একইদিন টেকনাফ বিওপি চৌকির নায়েক সুবেদার গুরুপদ বিশ্বাসের নেতৃত্বে একটি টিম মিয়ানমার ট্রানজিট ঘাটে মিয়ানমার থেকে আসা ট্রানজিট যাত্রী তল্লাশি কালে ১ হাজার পিস ইয়াবাসহ মিয়ানমার মংডু সুদাপাড়া এলাকার ফয়েজ আহাম্মদের ছেলে মোঃ ইউনুচ (৩৪)কে আটক করা হয়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৩ লাখ টাকা বলে জানায়। উদ্ধার ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিককে থানায় হস্তান্তর করে মাদকসহ সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।

কোষ্টর্গাড সূত্রে জানায়, ৭ সেপ্টেম্বর বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে শাহপরীরদ্বীপ কোষ্টর্গাডের কন্টিজেন কমান্ডার পেটি অফিসার মোঃ কামাল উদ্দীনের নেতৃত্বে কোষ্টর্গাডের একটি টিম গোপন সংবাদে শাহপরীরদ্বীপ উত্তর পাড়া ভাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে পানিতে ভাসমান অবস্থায় পরিত্যাক্ত ১৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৮০ লাখ টাকা বলে জানায়। উদ্ধার ইয়াবা সমূহ মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরে জমা দেওয়া হবে বলে জানিয়েছেন কোষ্টর্গাড।

পাঠকের মতামত: