ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ব্লাড ক্যান্সারে যন্ত্রনায় কাতরাচ্ছে অবুজ শিশু ‘পাপ্পা’ সাহায়্যে এগিয়ে আসুন

প্রেস বিজ্ঞপ্তি ::
চিরদিনের জন্য স্তব্দ হয়ে যাচ্ছে এই নির্মল হাসি,আমরা কি পারি না একটু  সহানুভুতির হাত বাড়াতে?
সারাক্ষণ  অস্থির করে তুলত বাড়ীর  সবাইকে, দুষ্টুমিতে অার খেলাধুলায় কিংবা দিক্বিদিক ছোটাছুটি করে  বাড়ীর ভিতরে বাহিরে যেন এক প্রকার তারই রাজত্ব ছিল,  তিন বছর বয়সী এই  ক্ষুদে পাপ্পার।
পরিবারে ছোট্ট শিশুটি  চাচা ও ফুফুদের  একমাত্র     প্রথম ভাতিজা, তাই সবাই তাকে নিয়ে  একটু বেশী মজে থাকত অাদর ও দুষ্টুমিতে।
সবসময় পাকামো এবং মিষ্টি মিষ্টি কথাবার্তা বলে অার  কুনসুটি করে  বাবা-মা সহ সবাইকে বিরক্ত করে তুলত এই নির্মল  হাসি মাখা ফুটফুটে  পাপ্পা।
পাপ্পা এখন অার কারো সাথে দুষ্টুমি করেনা,  অাব্বু অাব্বু বলে বাবাকে অার বিরক্ত করেনা,  কারন  এখন দুরারোগ্য ব্যাধি  ব্লাড ক্যান্সারে বাসা বেঁধেছে পাপ্পার ছোট্ট শরীরে।
দিন দিন অসুখে নিস্তেজ হয়ে গেলে  ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজের   ক্যান্সার ইউনিটে  ভর্তি করা হয় পাপ্পা কে,   হাসপাতালের বেডে
ছটফট করতেছে বিগত ৬মাস ধরে।
একদল চিকিৎসকের তত্বাবধানে তাকে এখন কেমোথেরাপি দেওয়া হচ্ছে , একেক বারের  কেমোথেরাপি দেওয়ার সময় অসহ্য যন্ত্রনায় ছোট্ট পাপ্পার অার্তচিৎকারে গোটা হাসপাতাল ক্ষেপে উঠতেছে, এই যন্ত্রনা অার সইতে পারছেনা পাপ্পা।
পাপ্পার পুরোনাম অামির মাহমুদ (পাপ্পা) , বাবার নাম  অামির হোসেন অামু, বাড়ী কক্সবাজার জেলার চকরিয়া পৌর সভার ৮ নং ওয়ার্ডে  ষ্টেশন পাড়ায় , এক কালের  সাবেক ছাত্র  নেতা ‘আমির হোসেন আমুর’ এক মাত্র সন্তান তিন বছর বয়সি ” অামির মাহমুদ পাপ্পা”   ‘ব্লাড ক্যানসারে’  আক্রান্ত হয়ে বিগত ৬মাস ধরে ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে লড়ছে।
পিতা হিসেবে সন্তান কে বাঁচাতে জীবনের সহায় সম্বল উজাড় করে  এবং অাত্মীয় স্বজনের অার্থিক  সহযোগিতায় সকল  চেষ্টা তদবির চালিয়ে একমাত্র সন্তানের চিকিৎসার খরচ চালাচ্ছে। এ পর্যন্ত অামির হোসেন অামু ছেলে পাপ্পার চিকিৎসা করাতে প্রায় ২০ লক্ষ টাকা খরচ করেছে।
এদিকে দিন দিন পাপ্পার অবস্থা অবনতি হচ্ছে  বিগত ১৫দিন ধরে মুমুর্ষ হয়ে অচেতন অবস্থায় হাসপাতালের বেডে শুয়ে অাছে। অামির হোসেন একমাত্র সন্তানের অবস্থা বেগতিক দেখে পাগলের মত ছুটে বেড়াচ্ছে  ডাক্তারের এই চেম্বার থেকে ওই চেম্বারে, তার  দু’চোখ দিয়ে বয়ে যাচ্ছে  অশ্রুবন্যা।
ডাক্টার পরামর্শ দিচ্ছে  পাপ্পাকে বাঁচাতে হলে  উন্নত চিকিৎসার জন্য তাকে দেশের বাহিরে নিয়ে যেতে হবে,  দেশের বাহিরে নিয়ে যেতে হলে এখন অনেক টাকার প্রয়োজন ।
এমন ব্যয়বহুল চিকিৎসা করাতে অামির হোসেন অামুর একার পক্ষে সম্ভবপর হচ্ছেনা। অর্থবিত্ত যা ছিল তা  ছেলের চিকিৎসা ব্যয়ে সবই শেষ হয়ে গেছে অনেক অাগেই।
তাই বলে কী অর্থাভাবে এমন ফুট-ফুটে বাচ্ছা টি
এত সুন্দর পৃথিবীর মায়ার বন্ধন ছেড়ে  অকালে ঝরে যাবে ? চিরদিনের জন্য হারিয়ে যাবে এই নির্মল হাসি ?
নাহ !  পৃথিবী থেকে এখনো মানবতা হারিয়ে যায়নি,  হারিয়ে যায়নি হৃদ্যতা অার মহানুভবতা।
তাই, সমাজের বিত্তবানরা এই নিষ্পাপ শিশুটিকে বাঁচাতে এগিয়ে অাসুন।
অাপনার একটু সহানুভূতিতে ফিরে পেতে পারে
এই অবুজ শিশু পাপ্পার নির্মল হাসি এবং প্রাণসঞ্চার।
মানুষ, মানুষের জন্য,  জীবন, জীবনের জন্য।

সকলের দোয়া ও সহযোগিতা
কামনায়-
অামির হোসেন জুয়েল
.           মোবাইল নং 01816 034 519
.            মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিঃ
.  চকরিয়া শাখা,  চকরিয়া কক্সসবাজার     হিসাব নং   0020- 0310096818

পাঠকের মতামত: