ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় আওয়ামীলীগ নেতা হত্যা মামলার দুই আসামি ঢাকার বিমানবন্দর থেকে গ্রেপ্তার

BREKING NEWScoxsbazarচকরিয়া অফিস:

চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের আওয়ামীলীগ নেতা নুরুল হুদা হত্যা মামলার দুই সহোদর আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাত আনুমানিক সাড়ে দশটার দিকে মামলার তদন্ত কর্মকর্তা ও চকরিয়া থানার এসআই মোহাম্মদ আলমগীর গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিদেশ পালিয়ে যাওয়ার পথে ঢাকার শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হন। গ্রেফতারকৃতরা হলেন, মামলার প্রধান আসামি বদরখালী ইউনিয়নের মগনামা পাড়ার মৃত নুর আহমদের ছেলে আবু বক্কর ছিদ্দিক (৪২) ও তাঁর ভাই তিন নম্বর আসামি আবদুল কাইয়ুম (৩৮)।

মামলার তদন্ত কর্মকর্তা ও চকরিয়া থানার এসআই মোহাম্মদ আলমগীর বলেন, নুরুল হুদা হত্যা মামলার তিন নম্বর আসামি আবদুল কাইয়ুম কাতার পাড়ি দিতে সোমবার রাতে ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে পৌঁছেন। তাঁকে বিমানে তুলে দিতে যান প্রধান আসামি আবু বক্কর ছিদ্দিক। গোপনে বিষয়টি জানতে পেরে ঢাকার বিমানবন্দর থানা পুলিশের সহায়তায় দুই আসামিকে গ্রেপ্তার করা হয়। তিনি বলেন, কটু বিলম্ব হলেই আসামিরা বিদেশ পালিয়ে যেত।

এদিকে বদরখালী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সহসভাপতি নুরুল হুদা হত্যা মামলার প্রধান আসামিসহ দুইজনকে গ্রেপ্তারের খবর এলাকায় পৌঁছালে সোমবার রাতে বিক্ষোভ মিছিল ও সকালে গ্রেফতারকৃতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে দলীয় নেতা-কর্মীরা। এসময় তাঁরা নুরুল হুদার হত্যাকারীদের ফাঁসি দাবি করেন।

চকরিয়া থানার ওসি (তদন্ত) মো.কামরুল আজম বলেন, চলতিবছরের ৩০ জুন রাত ১০টার দিকে আওয়ামীলীগের নেতা নুরুল হুদাকে প্রকাশ্যে বদরখালী ফেরীঘাটস্থ একটি খাবার হোটেল থেকে অপহরণ করে দুর্বৃত্তরা। এরপর রাতের অন্ধকারে লবণ মাঠ এলাকায় নিয়ে গিয়ে তাকে গলা কেটে হত্যা করে লাশ সড়কের পাশে ফেলে দেয় দুর্বৃত্তরা। এঘটনায় নিহতের ছেলে মোহাম্মদ শাহজাহান বাদি হয়ে ঘটনার পরদিন চকরিয়া থানায় পাঁচজনকে আসামি করে একটি হত্য মামলা দায়ের করেন।

পাঠকের মতামত: