ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কোনাখালী ইউপির প্যানেল চেয়ারম্যান নির্বাচনে অনিয়মের অভিযোগ

oniom_1চকরিয়া অফিস:

চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। ইউনিয়ন পরিষদে অনুষ্টিত ভোটে পরিষদের মেম্বার জহির আলম নামের এক প্রার্থী ৯ ভোট পেয়ে এক নম্বর প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেও শনিবার উপজেলা সদরের একটি আবাসিক হোটেলের ভেতর বসে স্থানীয় সরকার মন্ত্রানালয়ের আইন লঙ্গন করে সাজানো নির্বাচন অনুষ্টানের মাধ্যমে তাকে পরাজিত করা হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী ওই মেম্বার।

অভিযোগে কোনাখালী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার জহির আলম দাবি করেন, কয়েকদিন আগে ইউনিয়ন পরিষদে এক নম্বর প্যানেল চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে তিনি ভোট পেয়ে বিজয়ী হন। এ সংক্রান্ত লিখিত ভোটার তালিকার কপিও তার হাতে রয়েছে। এতে ভোট প্রয়োগ করা সদস্যদের স্বাক্ষর আছে। কিন্তু রোববার (৩ সেপ্টেম্বর) নির্বাচনের বিধি ভঙ্গ করে উপজেলা সদরের আবাসিক হোটেল নাহারের একটি রুমে বসে সাজানো নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে তাকে পরাজিত করা হয়েছে। পক্ষান্তরে সফিউল কাদের নামের পরিষদের অপর এক মেম্বারকে এক নম্বর প্যানেল চেয়ারম্যান ঘোষনা করা হয়েছে। তিনি অভিযোগ করে বলেন, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠানের স্থান স্থানীয় সরকার মন্ত্রানালয়ের বিধি মোতাবেক ইউপি ভবনে হওয়ার কথা। কিন্তু মন্ত্রানালের এ আদেশ লঙ্গন করে সংশ্লিষ্ট প্রহসনের মাধ্যমে আবাসিক হোটেলে বসে প্রশ্নবিদ্ধ নির্বাচন করে আমাকে পরাজিত করেছে। তিনি অনুষ্টিত এ নির্বাচন প্রত্যাখান করে এব্যাপারে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহনের জন্য চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কক্সবাজার জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।

 ############

শিক্ষক মাহবুবুল আলমের ইন্তেকাল : শোক

চকরিয়া অফিস:

মহেশখালী আইল্যান্ড উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মাহবুবুল আলম গতকাল রোববার রাত ৯টায় তার নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্নালিলাহি——–রাজেউন। তিনি মৃত্যুকালে অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহি রেখে গেছে। দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস, হার্ট ও কিডনি রোগে ভুগছিলেন তিনি। মরহুম মাহবুবুল আলম জীবনের অধিকাংশ সময় শিক্ষকতায় মানুষ গড়ার কারিগর হিসাবে নিয়োজিত ছিলেন। আজ সোমবার ১১-৩০ মিনিটের সময় নিজ গ্রামের দিগরপানখালীতে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

পাঠকের মতামত: