ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় দুর্ধর্ষ ডাকাতকে ধরে পুলিশে দিলেন জনতা

স্টাফ রিপোর্টার :
চকরিয়ায় চিংড়িঘেরে ডাকাতি করা মাছ বিক্রির সময় ধাওয়া দিয়ে দুর্ধর্ষ এক ডাকাতকে ধরে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা। গতকাল রবিবার দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার মালুমঘাটস্থ হাইওয়ে পুলিশ ফাঁড়ির সামনে ওই ডাকাতকে মাছ বিক্রি করতে দেখে ধাওয়া দেয়। এ সময় ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আমিনের উপস্থিতিতে জনতা ওই ডাকাতকে ধরে ফেলে। এর পর থানার পুলিশ ডেকে সোপর্দ করে।
পুলিশ জানিয়েছে, পুলিশের কাছে সোপর্দ করা ডাকাতের নাম মোহাম্মদ বাবুল (৩৫)। সে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের কাটাখালী রিজার্ভ পাড়ার জবর মল্লুকের ছেলে। তার বিরুদ্ধে ডাকাতিসহ নানা অপরাধের দায়ে অন্তত ৬-৭টি মামলা রয়েছে। ডাকাতিসহ কয়েকটি মামলায় আদালতের গ্রেপ্তারী পরোয়ানাও ছিল।
ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নুরুল আমিন জানান, ইউনিয়নকে ডাকাত ও সন্ত্রাসীমুক্ত করতে তিনি উদ্যোগ নিয়েছেন। এরই অংশ হিসেবে গ্রেপ্তারী পরোয়ানা থাকা ডাকাত বাবুলকে স্থানীয় জনতার সহায়তায় আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।
রহমত উল্লাহসহ স্থানীয়রা জানান, ডাকাত বাবুল ডুলাহাজারা ইউনিয়নের চিংড়িঘেরে ডাকাতি করে আসছিল দীর্ঘদিন ধরে। গতকাল রবিবার ভোররাতেও একটি ঘেরে ডাকাতি করে বাবুলের নেতৃত্বে একদল ডাকাত। ডাকাতির সময় লুট করা চিংড়িসহ বিভিন্ন প্রজাতির মাছ বিক্রির সময় স্থানীয় চেয়ারম্যানের নির্দেশে ধাওয়া দিয়ে আটক করেন তারা।
এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, ‘স্থানীয় জনতা ধাওয়া দিয়ে আটক করা বাবুল একজন দুর্ধর্ষ ডাকাত। তার বিরুদ্ধে ডাকাতি, হত্যাসহ বিভিন্ন মামলায় গ্রেপ্তারী পরোয়ানা রয়েছে। এলাকার আইন-শৃক্সক্ষলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এভাবে জনগণকে এগিয়ে আসতে হবে।’

পাঠকের মতামত: