ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

খালেদা ও তারেক হজ পালনে সৌদি আরব যাচ্ছেন

আমাদের সময় :

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমান পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব যাচ্ছেন। সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদের আমন্ত্রণে পবিত্র হজ পালনের জন্য আগামী ৭ সেপ্টেম্বর সৌদি আরব যাবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
প্রায় একই সময়ে লন্ডন থেকে বেগম জিয়ার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান স্ত্রী- কন্যাসহ দুবাইতে মায়ের সঙ্গে মিলিত হয়ে ৮ই সেপ্টেম্বর জেদ্দা বিমান বন্দরে অবতরণ করবেন। বিমান বন্দরে সৌদি আরব বিএনপির সভাপতির আহমদ আলী মুকিব ও দলের নেতা কর্মীরা তাদের স্বাগত জানাবেন।
২০ই সেপ্টেম্বর বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বাংলাদেশে এবং সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমানের যুক্তরাজ্যে রওনা দেবেন। পবিত্র হজ পালন উদ্দেশ্য হলেও বিএনপির চেয়ারপারসন ও তার ছেলে তারেক রহমানের মধ্যে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি ও বিএনপির সাংগঠনিক বিষয় নিয়ে শলাপরামর্শ হবে। দলে নতুন নেতৃত্ব নিয়ে আসা, চাঙ্গা করে দলকে সরকার বিরোধী আন্দোলনে কিভাবে সক্রিয় করা যায় তা স্বাভাবিকভাবেই বিএনপির এ শীর্ষ দুই নেতার মধ্যে আলোচনা হবে বলে মনে করছেন দলটির নেতাকর্মীরা। রাজনৈতিক অঙ্গনেও তাদের এ আলোচনা নিয়ে রয়েছে বিশেষ আগ্রহ।

পাঠকের মতামত: