ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

ছাত্রলীগের প্রশিক্ষণ কর্মশালা জ্ঞানভিত্তিক বাংলাদেশ গঠনে অবদান রাখবে -বিএফইউজে সভাপতি

Yপ্রেস বিজ্ঞপ্তি ::

“জ্ঞান ভিত্তিক ছাত্ররাজনীতি ঃ বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা” এই স্লোগানে কক্সবাজারে শুরু হয়েছে দুইদিনব্যাপী রাজনৈতিক প্রশিক্ষণ কর্মশালা ও বর্ধিত সভা। ৪ সেপ্টেম্বর সকালে কক্সবাজার হোটেল সী প্যালেসের হলরুমে বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার জেলা শাখার আয়োজনে, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সার্বিক নির্দেশনায়, এবং যুক্তরাজ্য বঙ্গবন্ধু বইমেলার সার্বিক সহযোগিতায় প্রশিক্ষক হিসাবে উপস্থিত থেকে কর্মশালা ও বর্ধিত সভার উদ্বোধন করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল । কক্সবাজার জেলা শাখার সভাপতি ইশতিয়াক আহমেদ জয়ের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন সুচিন্তা বাংলাদেশের আহবায়ক অধ্যাপক মোঃ এ আরাফাত, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক প্রশান্ত ভূষণ বড়–য়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি এম. সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসাইন, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, সাবেক সাধারণ সম্পাদক যথাক্রমে নজরুল ইসলাম চৌধুরী ও সালাহ উদ্দিন আহমদ সিআইপি, সংসদ সদস্য যথাক্রমে সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ (এলডিএমসি, পিএসসি), কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান চৌধুরী ও কেন্দ্রীয় কৃষকলীগের যুগ্ন সম্পাদক রেজাউল করিম।

এই সময় বিএফইউজে এর সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন‘ ছাত্রলীগের প্রশিক্ষণ কর্মশালা জ্ঞানভিত্তিক বাংলাদেশ গঠনে অবদান রাখবে।’ তিনি আরো বলেন, ছাত্রলীগের সকল কর্মী একসাথে রুখে দাঁড়ালে বাংলাদেশে কোন অপশক্তি মাথা তুলে দাঁড়াতে পারবে না।

সুচিন্তা বাংলাদেশের আহবায়ক অধ্যাপক মোঃ এ আরাফাত বলেন, ছাত্রলীগের তৃণমূল নেতৃবৃন্দ ও কর্মীরাই বাংলাদেশের পক্ষে লড়াই করবে এবং সমস্ত অপশক্তিকে পরাজিত করবে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক প্রশান্ত ভূষণ বড়–য়া বলেন, ছাত্রলীগ হচ্ছে প্রশিক্ষিত রাজনৈতিক কর্মী ও দেশপ্রেমিক নাগরিক তৈরির কারখানা।

কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি এম. সাইফুর রহমান সোহাগ বলেন, বাংলাদেশ ছাত্রলীগ দেশরতœ জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন ও সমৃদ্ধির রাজনীতির সবচেয়ে পরীক্ষিত সংগঠন।

সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসাইন বলেন, জঙ্গীবাদ মোকাবেলায় বাংলার শহরে, গ্রামে, গঞ্জে শক্ত প্রতিরোধ গড়ে তোলা হবে।

এর আগে প্রথম অধিবেশনে ধর্মীয় গ্রন্থ থেকে পাঠের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এর পরে একে একে জাতীয় সংগীত, দলীয় সংগীত ও জাগরণের গান পরিবেশনা করা হয়।

২য় অধিবেশেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগকে প্রধান বিচারক করে সকলের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে রাজনৈতিক কুইজ প্রতিযোগিতা, স্লোগান ও রচনা প্রতিযোগিতা এবং চলচ্চিত্র প্রদর্শনী।

রাজনৈতিক প্রশিক্ষণ কর্মশালা ও বর্ধিত সভায় সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ, কেন্দ্রীয় ছাত্রলীগ, জেলা ছাত্রলীগ, উপজেলা ছাত্রলীগ এবং বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের অসংখ্যা নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: