Home » পার্বত্য জেলা » কলমের শক্তি অসীম- লামা জনসভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর

কলমের শক্তি অসীম- লামা জনসভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

sssমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ৩সেপ্টেম্বর শনিবার দিনব্যাপী বান্দরবানের লামা উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেন। সকাল ১১টায় তিনি লামা পৌরসভা কার্যালয়ে আয়োজিত ভিজিএফ কর্মসূচীর খাদ্যশস্য (চাল) বিতরণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে লামা পৌরসভার ১হাজার ৫৪০ জন দরিদ্র ও অসহায় দুঃস্থ পরিবারে মাঝে ভিজিএফ খাদ্যশস্য, লামা পৌরসভা থেকে বিভিন্ন স্কুলে দেয়া খন্ডকালীন ৫জন শিক্ষককে বেতন ও লামা পৌর এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পিএসসি, জেএসসি, জেডিসি, এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৮৫জনকে ছাত্র-ছাত্রীকে সংবর্ধনা প্রদান করা হয়।

বিশাল এই আয়োজনে সভাপতিত্ব করেন লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে ছিলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন, বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, সহকারী পুলিশ সুপার অর্ণিবান চাকমা, লামা সাব জোনের কমান্ডার মেজর শাহ নূর, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. ইসমাইল, লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ, আওয়ামী নেতা মোজাম্মেল হক বাহাদুর, আবু মূসা ফারুকী, বাথোয়াইচিং মার্মা সহ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, যারা ধর্মের নামে জঙ্গীবাদ, সন্ত্রাস, নাশকতা, বিভিন্ন ধর্মালম্বী মানুষকে হত্যা করে তারা দেশ ও জাতির শক্র। সকলে ঐক্যবদ্ধ হয়ে এসব জঙ্গীবাদ, সন্ত্রাস, নাশকতা সৃষ্টিকারী ও এদের মদদ দাতাকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

আরো বলেন, শিক্ষিত না হলে কখনও কোন জাতির উন্নতি হতে পারেনা। সবাইকে সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। অস্ত্রের চেয়ে কলমের শক্তি অসীম। এসময় তিনি বান্দরবানে বিভিন্ন সময় চাকুরী নিয়ে যেসব নেতারা সাধারণ মানুষ থেকে টাকা পয়সা নিয়ে বাণিজ্য করেছেন তাদের সতর্ক করেন। তিনি জানান মেধা ছাড়া চাকুরী পাওয়ার সুযোগ নেই। বিশেষ করে তিনি শিক্ষকদের পাঠদানের প্রতি আন্তরিক হবে অনুরোধ করেন। এসময় তিনি লামা উপজেলার জন্য ২ কোটি টাকা ব্যয়ে বাস টার্মিনাল নির্মাণ, লামা মহিলা কলেজ প্রতিষ্ঠা ও জিপিএ-৫ প্রাপ্তদের মিষ্টি খেতে ১লাখ টাকা অনুদান ঘোষণা করেন।

উল্লেখ্য, প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি লামা সফরকালে সকাল ১০টায় ফাঁসিয়াখালী ইউনিয়নে কুমারী বাজারস্থ ভিজিএফ চাল বিতরণ, বেলা ১টায় লামা বাজারে সদর ইউনিয়ন পরিষদ কর্তৃক খাদ্যশস্য বিতরন, বেলা ২টায় গজালিয়া বাজারে ভিজিএফ চাল বিতরণ ও বিকাল ৪টায় সরই ইউনিয়ন পরিষদ চত্বরে জনসভা শেষে খাদ্যশস্য বিতরন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে আরেকটি যুদ্ধে জয়ী হয়েছি

It's only fair to share...21400কক্সবাজার প্রতিনিধি :: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ...