ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লামায় রাতের আধাঁরে পাথর পাচার, ৫টি ট্রাক জব্দ

patarমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :::
বান্দরবানের লামায় গভীর রাতে অবৈধ পাথর পাচারকালে অভিযান চালিয়ে ৪টি ট্রাক জব্দ করেন লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ। ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় লামা-চকরিয়া সড়কের ইয়াংছা এলাকা থেকে পাথর বোঝায় ৪টি ট্রাক জব্দ করা হয়। জব্দকৃত ট্রাক গুলো ইয়াংছা ব্রিজ সংলগ্ন রাস্তার পাশে পড়ে থাকতে দেখা যায়। অপরদিকে একইসময় সেনা অভিযানে লামার মিরিঞ্জা এলাকা থেকে আরেকটি পাথর বোঝায় ট্রাক আটক করা হয়। জব্দকৃত পাথরের মালিকানা নিউজ লেখা পর্যন্ত কেউ দাবি করেনি বলে উপজেলা প্রশাসন থেকে জানানো হয়।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ লামা থানার ৩জন পুলিশ সদস্য নিয়ে রাত ১২টায় অভিযান পরিচালনা করেন। এসময় ইয়াংছা এলাকা থেকে পাথর পাচারকালে ৪টি ট্রাক জব্দ করেন। উপজেলা নির্বাহী অফিসারের আগমনের সংবাদ পেয়ে আগে থেকেই সটকে পড়ে ট্রাকের লেবার, ড্রাইভার ও হেলপাররা। পরে রাত বেশী হয়ে যাওয়ায় পুলিশ জিম্মা নিতে অনিহা দেখালে এবং ড্রাইভাররা পালিয়ে যাওয়ায় ট্রাকের চাকার হাওয়া ছেড়ে দিয়ে পার্শ্ববর্তী লোকজনের হেফাজতে দিয়ে চলে আসেন। অপরদিকে আলীকদম সেনা জোনের অভিযানে লামার মিরিঞ্জা এলাকা থেকে ১টি পাথর বোঝায় ট্রাক আটক করে আলীকদম সেনা জোনে নিয়ে যায় সেনাবাহিনী।

এবিষয়ে লামা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল হোসেন বলেন, উপজেলা নির্বাহী অফিসার সহায়তা ছেয়েছেন আমরা পুলিশ দিয়ে সহায়তা করেছি। আটক না জব্দ এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধান্ত নিবেন।

আলীকদম সেনা জোনের (টুআইসি) মেজর মোস্তাফিজুর রহমান বলেন, নিয়মিত টহল বাহিনী অভিযান চালিয়ে লামার মিরিঞ্জা এলাকা থেকে ১টি পাথর বোঝায় ট্রাক আটক করে জোনে নিয়ে আসে।

লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ বলেন, পরিবেশ ধ্বংস করে পাথর আহরণ ও পাচার করতে কাউকে সুযোগ দেয়া হবেনা। পাথর পাচার বন্ধে সংশ্লিষ্ট বন বিভাগ ও পুলিশের আন্তরিক সহযোগিতা দরকার বলে জানান। রাতে অভিযান চালিয়ে ৪টি ট্রাক জব্দ করা হয়েছে।

পাঠকের মতামত: