ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শহীদ জিয়া’ই একমাত্র বাংলাদেশ পন্থী রাজনীতির সূচনা করেন -কাজল

াবার্তা পরিবেশক :

বিএনপির ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় মৎস্যজীবি সম্পাদক ও সাবেক এমপি লুৎফুর রহমান কাজল বলেন , স্বাধীনতার পর কেউ কেউ মস্কো পন্থী , পিকিং পন্থী , ভারত পন্থী ,আমেরিকা পন্থী রাজনীতির প্রচলন করেন । শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানই একমাত্র ব্যক্তি যিনি বিএনপি গঠন করে বাংলাদেশ পন্থী রাজনীতির সূচনা করেন । তিনি বাংলাদেশী জাতীয়তাবাদী চেতনায় বহুদলীয় গনতন্ত্র প্রবর্তন করে আওয়ামীলীগকে রাজনীতিতে পূনর্বাসিত করেছিলেন। অথচ প্রতিশোধ পরায়ন হয়ে আওয়ামীলীগ দলটি বিএনপিকে ধংসের চেষ্টা করছেন।

১ অক্টোবর বিকেল ৪টায় অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী বলেন , শহীদ জিয়ার মুক্তিযুদ্ধে অবদান চিরন্তন সত্য । তাঁকে ইতিহাস বিকৃত করে খাটো করা যাবে না । স্বাধীনতার পদক কেড়ে নেয়া হলে সেটা হবে মুক্তিযুদ্ধকে অস্বীকার। তিনি আরো বলেন ,শেখ মুজিবুর রহমানের খুনীদের বিদেশ চলে যেতে প্লেন ঠিক করে দিয়েছিল ব্রিগেডিয়ার খালেদ মোশারফ । আর খুনের রাজনীতির বেনিফিসিয়ারি ছিল খোন্দকার মোস্তাকের নেতৃত্বে খোদ আওয়ামীলীগ নেতারা। অথচ জিয়াকে অপবাদ দিচ্ছে আওয়ামীলীগ । প্রতিহিংসা ও জিঘাংসার রাজনীতি ও ইতিহাস বিকৃতি করছেন শেখ হাসিনা । এমন একদিন আসবে তাদের দলের লোকজনের স্বাধীনতা পদক জনগন কেড়ে নেবে ।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন , কক্সবাজার জেলা বিএনপির সি: সহ সভাপতি কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান এটিএম নুরুল বশর চৌধুরী , সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না জেলা সহ সভাপতি ও পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব রফিকুল হুদা চৌধুরী , সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম , যুগ্ম সম্পাদক আবু সিদ্দিক উসমানী , কেন্দ্রীয় যুবদল সদস্য এম মোকতার আহমদ , জেলা যুবদল সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র জিসান উদ্দিন জিসান , জেলা সেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ ইউনুচ , জেলা যুবদল সাংগঠনিক সম্পাদক আমীর আলী , জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাশেল , শহর যুবদল সভাপতি মসউদুর রহমান মাসুদ , শহর শ্রমিক দল সভাপতি এস্তাক আহমদ , ছাত্রদল কক্সবাজার সরকারী কলেজ সাধারণ সম্পাদক আনিসুর রহমান আনিস । অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা বিএনপির প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী । কোরআন তেলোয়াত করেন মিজানুর রহমান । আলোচনা সভা শেষে বিএনপির ৩৮ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

পাঠকের মতামত: