ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মহেশখালী মহিউসুন্নাহ মাদ্রাসা সুপারের অপসারণ দাবী

মহেশথালী সংবাদদাতা :::
মহেশখালীর শাপলাপুর ষাইটমারা মহিউসুন্নাহ দাখিল মাদ্রাসার সুপারের অপসারণ ও আটক শিক্ষক এনামুল হকের মুক্তির দাবীতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীসহ এলাকাবাসি।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে উক্ত মাদ্রাসার শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে সুপারের নানা অনিয়ম-দূর্নীতি, স্বেচ্ছাচারিতা ও ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ এনে এ মানববন্ধন করেছেন।
এ সময় আন্দোলনকারীরা উক্ত মাদ্রাসার প্রতিষ্ঠাতা শিক্ষক এনামুল হকের বিরুদ্ধে দায়েরা করা মিথ্যা মামলা প্রত্যাহার করে অভিলম্বে মুক্তির দাবী জানান। মানব বন্ধনে উপস্থিত বক্তারা বলেন, নেজাম উদ্দিন হেলালী এ মাদ্রাসার সুপার হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে একের পর এক অনিয়ম দূর্নীতি করে আসছে। তাতে কেউ বাধা প্রদান করলে দেখে নিবেন বলে হুমকি দেয় উক্ত সুপার।
এ ছাড়াও তিনি ছাত্রীদের মোবাইল ফোনে যৌন হয়রানি করে আসছে বলে অভিযোগ অভিবাভক ও এলাকাবাসির।
আন্দোলনকারীরা আরো বলেন ভর্তি বাণিজ্যে, সার্টিফিকেট বাণিজ্যে, মাদ্রাসা সংষ্কার কাজের নাম দিয়ে টাকা আত্মসাৎ, মাদ্রাসার জমি বন্ধক ও গাছ বিক্রি করাসহ বিভিন্ন অজুহাতে মাদ্রাসায় অনুপস্থিত থাকেন তিনি। যার কারণে ভেঙ্গে পড়েছে মাদ্রাসার কার্যক্রম ব্যাহত হচ্ছে শ্রেণী পাঠদান। বে-খবর মাদ্রাসা কর্তৃপক্ষ। উল্লেখ্য উক্ত সুপার নকল সাপ্লায়ের দায়ে ভ্রাম্যমান আদালতের সাজাও ভোগ করেন। তার পরেও স্ব-পদে বহাল থাকায় নানা প্রশ্ন জনমনে। কারণ এ অপরাধী আপরাধ করে সহজে পার পাওয়ায় বাড়িয়ে দিয়েছেন নানা অপকর্ম।
এ দিকে শিক্ষার্থী ও এলাকাবাসি অভিলম্বে আটক শিক্ষক এনামুল হকের মুক্তি ও সুপার নেজাম উদ্দিন হেলালীকে অপসারণের জোরদাবী জানিয়েছেন।

পাঠকের মতামত: