ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

যেভাবে ধরা পড়ল রিশা হত্যার আসামি ওবায়দুল

29668_thumbS_leeadঅনলাইন ডেস্ক 
রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ৮ম শ্রেণির শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশার হত্যাকারী ওবায়দুল খানকে (২৮) গ্রেফতার করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৭টার দিকে নীলফামারীর ডোমার উপজেলার সোনারায় বাজার থেকে স্থানীয়দের সহায়তায় তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও র‌্যাব জানায়, বুধবার সকাল সাড়ে সাতটার দিকে ওবায়দুরকে সোনারায় বাজারে ঘোরাঘুরি করতে দেখে ওই বাজারের দুলাল হোসেন নামে এক মাংস বিক্রেতা পুলিশকে খবর দেয়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওয়ায়দুলকে গ্রেফতার করে। এ সময় নীলফামারীর র‌্যাব সদস্যরাও সেখানে উপস্থিত ছিলেন।

এর আগে, গোপন সংবাদের ভিত্তিতে ওবায়দুরকে ধরতে ঢাকার রমনা জোনের এডিসি এইচ এম আজিমুল হকের নেতৃত্বে ১৫ সদস্যের একটি দল ডোমার থানা পুলিশের সহায়তায় ডোমারের সোনারায় বাজারসহ এর আশপাশের এলাকায় মঙ্গলবার রাতে ব্যাপক অভিযান চালায়। অভিযানের সময় স্থানীয় জনতা ও দোকান ব্যবসায়ীদের কাছে রিশায় হত্যায় অভিযুক্ত ওবায়দুলের ছবি বিতরণ করা হয় এবং তাকে দেখতে পেলে পুলিশে খবর দেয়ার অনুরোধ জানানো হয়।

পরে বুধবার সকালে স্থানীয়রা ওই বাজারে ওবায়দুলকে ঘোরাঘুরি করতে দেখে। এসময় দুলাল হোসেন নামে এক মাংস বিক্রেতা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে গ্রেফতার করে। সে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার মোহনপুর এলাকার মৃত আব্দুস সামাদের ছেলে।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহমেদ রাজিউর রহমান জানান, সারা রাত আত্মগোপনে থাকার পর সকালে নাস্তা করার জন্য ওবায়দুল সোনারায় বাজারে আসলে স্থানীয় জনতা তাকে ধরে করে পুলিশে দেয়। এরপর পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাকে গ্রেফতার করে।

পাঠকের মতামত: