ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া কেমিস্ট এন্ড ড্রাগিস্টস সমিতির সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন কর্মসুচী পালিত

IIএম.জিয়াবুল হক, চকরিয়া ::

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্টস সমিতি চকরিয়া শাখার উদ্যোগে ১৫ আগষ্ট ও ২১ আগষ্ট এর নির্মম হত্যাযজ্ঞ ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে। দেশব্যাপী কর্মসুচীর অংশ হিসেবে সোমবার বেলা ১২ টায় কক্সবাজারের চকরিয়া হাসপাতাল সড়কে এ মানববন্ধন পালিত হয়।

চকরিয়া কেমিস্ট এন্ড ড্রাগিস্টস সমিতি চকরিয়া শাখার সভাপতি আলহাজ কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্টিত মানববন্ধনে বক্তরা বলেন, ৩০ লক্ষ শহিদের রক্তের বিনিময়ে অর্জিত এই দেশ। গুটিকয়েক জঙ্গি ও সন্ত্রাসীদের কাছে জিন্মি হতে পারেনা। সরকারের পাশাপাশি নিজ নিজ দায়িত্ববোধ নিয়ে সচেতন হলে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মোকাবেলা সম্ভব। আমাদের সন্তান, ভাই-বোন ও আত্মীয়দের গতিবিধি নজরে রাখতে হবে। তাদের আচার-আচরণ পর্যবেক্ষণ করতে হবে।

বক্তারা আরো বলেন, ১৯৭১ সালের ১৫ আগষ্ট দেশী ও বিদেশী চক্রান্তে জাতির জনক বঙ্গবন্ধুকে স্ব-পরিবারের হত্যা করেছিল স্বাধীনতা বিরোধী কিছু দুস্কৃতিকারী। সেদিন বঙ্গবন্ধু দু’কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেহ হাসিনা ও শেখ রেহানা দেশে না থাকায় তাদের হত্যা করতে ব্যর্থ হয়। এরপর থেকে বঙ্গবন্ধুর দু’কন্যাকে হত্যা করতে নানা ষড়যন্ত্র অব্যাহত রাখে। এখনো সে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। তাই আমাদের দেশ বিরোধী সব ধরনের কর্মকান্ডের ব্যাপারে সজাগ থাকতে হবে।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন- সমিতির সাধারণ সম্পাদক নিবেদন কান্তি দাশ, মৌলভী জসিম উদ্দিন, বাবুল দেব বর্মন, আবদুল বারী, জাকের হোসেন, রনধীর চৌধুরী, নাজেম উদ্দিন, নুরুল আবছার, রবি চক্রবর্তী, হাফেজ আবুল হাসেম, রুপম দে, সুমন কান্তি দাশ, লব দাশ, সুজিত কান্তি দাশসহ দোকানের মালিক-কর্মচারীরা।#

পাঠকের মতামত: