ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

মনোরম শিখন পরিবেশ ভাল বিদ্যালয়ের প্রথম শর্ত- লেঃ কর্ণেল সারোয়ার হোসেন

pic 29.08.16  (1)মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

ভাল বিদ্যালয়ের প্রথম শর্ত শিক্ষার্থীদের মনোরম শিখন পরিবেশ প্রদান। সচেতন অভিভাবক, নিয়মিত শিক্ষার্থী ও শিক্ষকদের আন্তরিকতা এর সমন্বয় না হলে কখনও ভাল ছাত্র-ছাত্রী তৈরি সম্ভব নয়। স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও শিক্ষানুরাগী ব্যাক্তিবর্গের সহায়তা ছাড়া স্কুলকে আধুনিকায়ন করা যাবেনা। ২৯ আগষ্ট সোমবার লামা উপজেলা পরিষদ হলরুমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে যোগ্য প্রজন্ম গড়ার প্রয়াসে আয়োজিত লামা চাইল্ড কেয়ার গ্রামার স্কুলের অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আলীকদম জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোহাম্মদ সারোয়ার হোসেন পিএসসি।

লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন, জোন কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ সারোয়ার হোসেন। এতে মাতামুহুরী ডিগ্রি কলেজ অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, প্রাণী সম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার বিশেষ অতিথি ছিলেন।

সমাবেশে বিদ্যালয়ের চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ৯জন শিক্ষার্থীকে পুরস্কার দেয়া হয় এবং সাংস্কৃতিক চর্চার জন্য আলীকদম জোন কর্তৃক তবলা ও হারমোনিয়াম প্রদান করেন। উপস্থিত অভিভাবকরা বিদ্যালয়ের নিজস্ব ভবন ও খেলাধূলা করার পযার্প্ত সুযোগ সুবিধা নিশ্চিত করা সহ শিক্ষার মান অরো উন্নয়নে আলীকদম সেনা জোনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৫জুন তৎকালীন আলীকদম সেনা জোন কমান্ডার লেঃ কর্ণেল মো. আলমগীর পিএসসি’র একান্ত প্রচেষ্টায় বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। স্থানীয় প্রশাসন, মাতামুহুরী কলেজ ও লামার গন্যমান্য ব্যাক্তিবর্গের সমন্বয়ে স্কুলটি পরিচালিত হয়। বর্তমানে স্কুলটিতে প্রায় ৪০ জন শিক্ষার্থী ও ৭জন শিক্ষক রয়েছে।

পাঠকের মতামত: