ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

‘যারা সম্প্রীতির বিরুদ্ধে লড়াই করে তাদের পক্ষে কেউ নেই’ আলীকদমে -বীর বাহাদুর

02মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম ::::

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, ‘সন্ত্রাস থেকে রক্ষা পেতে হলে আমাদের সকলকে ঐক্য করতে হবে। সবার মধ্যে সম্প্রীতি দরকার। যারা সম্প্রীতির বিরুদ্ধে লড়াই করবে, তাদের পক্ষে কেউ নেই’। গতকাল শনিবার আলীকদম উপজেলা প্রশাসনের উদ্যোগের আয়োজিত জঙ্গী ও সন্ত্রাসবাদ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সার্বিক আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন আলীকদম সদর ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বান্দরবান পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, আলীকদম জোন কমা-ার লে. কর্ণেল মোহাম্মদ সারোয়ার হোসেন, পিএসসি, ৫৭ বিজিব ব্যাটালিয়ান কমা-ার লে.কর্ণেল হোসাইন রেজা, আঞ্চলিক পরিষদ সদস্য শফিকুর রহমান ও কাজল কান্তি দাশ ও বান্দরবান জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাংবাদিক একেএম জাহাঙ্গীর।

প্রধান অতিথি বীর বাহাদুর বলেন, বাঙ্গালী বীরের জাতি। পাকিস্তানীরা কামান গোলা ট্যাঙ্ক নিয়ে যুদ্ধ করল। আর বাঙ্গালীরা প্রতিরোধ করেছে বাঁশের লাঠি আর ভাঙ্গাচুরা থ্রি নট থ্রি রাইফেল দিয়ে! পাকিস্তানীরা বাঙ্গালী জাতির সাথে পারেনি। তাদের অনুসারী গুটিকয়েক জঙ্গীরাও বীর বাঙ্গালীর সাথে পারবে না।

তিনি বলেন, জঙ্গী ও সন্ত্রাসবাদের প্রতিরোধে আমাদের দরকার সম্প্রীতি। আমরা যদি সম্প্রীতি নিয়ে কাজ করতে পারি, তাহলে এসব অমানুষরা পরাজিত হবেই।

মত বিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য থোয়াইচাহ্লা মার্মা, লক্ষীপদ দাশ, উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, উইচারা ভিক্ষু, মৌলানা আবুল কালাম, শিক্ষক প্রতিনিধি মোহাম্মদ হোছাইন, অহ্লাচিং মার্মা হেডম্যান ও আগস্টিন ত্রিপুরা প্রমুখ।

পাঠকের মতামত: