ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

রামুতে যাত্রীবাহী বাস থামিয়ে সাবেক ছাত্রলীগ নেতাসহ তিনজনকে অপহরণ

naraহাফিজুল ইসলাম চৌধুরী, কক্সবাজার :
রামুতে যাত্রাবাহী মিনিবাস থামিয়ে সাবেক ছাত্রলীগ নেতাসহ তিনজনকে অপহরণ করেছে অস্ত্রধারী দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত ৮ টার দিকে রামুর ধুমচাকাটা এলাকা থেকে তাদের অপহরণ করা হয়েছে। ঘটনার পর পরেই স্থানীয়দের সহযোগিতা পুলিশ উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।

প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ৭ টার দিকে সদর উপজেলা ঈদগাঁও ষ্টেশন থেকে ‘হিল লাইন’ মিনিবাসটি যাত্রী নিয়ে বাইশারী উদ্যোশে রওনা হয়। এসময় বাসটি রামুর ধুমচাকাটা এলাকায় পৌঁছলে ১০/১২ জনের একদল অস্ত্রধারী দুর্বৃত্ত বাসটি থামায়। এতে দুর্বৃত্তরা অস্ত্রের মুখে জিম্মি করে তিনজনকে গাড়ি থেকে নামিয়ে পার্শ্ববর্তী পাহাড়ের দিকে নিয়ে যায়।

অপহৃতরা হলেন- বাইশারী সদরের বাজার সংলগ্ন এলাকার বাসিন্দা এবং লম্বাবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোতাহের আহমদের ছেলে বাইশারী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল কবির রাশেদ (৩০), রামুর গর্জনিয়া ইউনিয়নের হাজির পাড়া গ্রামের নুরুল আমিনের ছেলে ব্যবসায়ী নিজাম উদ্দিন (২৮) ও ঈদগড় ইউনিয়নের বাসিন্দা মাওলানা হাবিবুর রহমান।

অপহৃত নুরুল কবির রাশেদের ছোট ভাই তাহের মোরশেদ জানান, মিনিবাসটিতে প্রায় ২০/২২ জন যাত্রী ছিল। তৎমধ্যে তার ভাইসহ তিনজনকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। বিষয়টি তৎক্ষণিক পুলিশকে অবহিত করা হয়েছে।

নাইক্ষ্যংছড়ি থানার উপ-পরিদর্শক এম. শামীম আহমদ জানান, দুর্বৃত্তরা তিনজনকে অপহরণ করে নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। বিষয়টি বাইশারী পুলিশ ফাঁড়িতে অবগত করা হয়েছে। তারা স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

মঙ্গলবার রাত ১০ টার দিকে রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, অপহরণের বিষয়টি জানার পর পুলিশ উদ্ধার অভিযান চালাচ্ছে। উদ্ধার অভিযানে কক্সবাজার সদর থানা, রামু থানা, চকরিয়া থানা ও নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ যৌথভাবে অংশ নিয়েছে।

 

পাঠকের মতামত: