ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ১৫ বস্তা সারসহ পাচারকারী আটক

sar atokচকরিয়া অফিস:

চকরিয়ায় রাতের আঁধারে নৌকায় করে পাচারের সময় ১৫ বস্তা সার সহ জোবাইরুল ইসলাম (২৫) নামের এক ব্যক্তিকে আটক করেছে। পরে তার কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার গভীল রাতে উপজেলার বিএমচর ইউনিয়নে এঘটনা ঘটে। উদ্ধার হওয়া সারগুলো নিলামে বিক্রি করতে গতকাল মঙ্গলবার একটি কমিটি গঠন করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

প্রত্যক্ষদর্শীরা জানায়; গত ২২আগষ্ট গভীর রাতে বিএমচর ইউনিয়নের ৮নং ওয়ার্ড়ের খুচরা ডিলার আলতাফ ১৫বস্তা সার নৌকায় করে পাচারের সময় এলাকাবাসি আটক করে পুলিশে খবর দেয়। পরে মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ অভিযান চালিয়ে বেতুয়া বাজার ব্রীজ এলাকায় থেকে সারগুলো উদ্ধার করে। এসময় সার পাচারের সাথে জড়িত জোবাইরুল ইসলাম নামে একজনকে আটকও করা হয়। পুলিশ সারগুলো সহ আটক ব্যক্তিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সোপর্দ করেন। ওইদিন উপজেলা নির্বাহী কর্মকর্তা আটক ব্যক্তিকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছেন।

বিএমচর ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জানান; আলতাফ ডিলার প্রায় সময় সার পাচার করে থাকেন। ইতিপূর্বেও তার বিরুদ্ধে নৌকায় করে সার পাচারের অভিযোগ আছে। এলাকাবাসি জানায়; আলতাফ ডিলারসহ আরও কয়েকজন ডিলার এভাবে নৌকায় করে সারগুলো সমুদ্র চ্যানেলে বড় ট্রলারে নিয়ে তুলে দেন। সেখান থেকে ট্রলারে করে সারগুলো মিয়ানমারে পাচার করা হয়ে থাকে। এ ব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাহেদুল ইসলাম জানান; সারগুলো পাচার করার সময় আটক করা হয়। এগুলো নিলামে বিক্রির জন্য একটি কমিটিও করে দেয়া হয়েছে। আটক জোবাইরুল ইসলামকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে বলেও তিনি জানান।

পাঠকের মতামত: