ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বদরখালীতে পুলিশের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার আতঙ্কে পুরুষশুন্য এলাকা

faloupচকরিয়া অফিস:

চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নে পুলিশের ওপর হামলার ঘটনায় থানায় চারশতজনকে আসামি করে শুক্রবার থানায় মামলাটি রুজু করা হয়েছে। এরপর থেকে উপজেলার উপকুলীয় ওই ইউনিয়নে জনগনের মাঝে গ্রেফতার আতঙ্ক বিরাজ। এ অবস্থায় পরিবারের বেশির ভাগ পুরুষ সদস্য সন্দেহভাজন আসামি হিসেবে গ্রেফতার হবে এমন আশঙ্কায় এলাকা ছেড়ে অন্যত্র পালিয়ে গেছে।

চিংড়ি ব্যবসায়ী রফিক উদ্দিন হত্যাকান্ডের পর জড়িতদের অফিসে হামলা করতে গেলে বিক্ষুদ্ধ এলাকাবাসির সাথে বৃহস্পতিবার রাতে পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বদরখালী নৌ-পুলিশের দুই কর্মকর্তাসহ চার পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় শুক্রবার চকরিয়া থানার এসআই মাহাবুর রহমান বাদি হয়ে অজ্ঞাতনামা ৪শত জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মুলত এ ঘটনার পর থেকে চিহ্নিত লোকজনকে গ্রেফতার করতে পুলিশের পক্ষ থেকে বড় ধরনের কোন অভিযান পরিচালিত না হলেও গ্রেফতারের ভয়ে ইউনিয়নের বেশির ভাগ গ্রামে পুরুষ শূণ্য হয়ে পড়েছে। তারমধ্যে ইউনিয়নের মাতারবাড়ী পাড়া, কুতুবনগর এলাকাসহ পাশ্ববর্তী এলাকার গ্রামের বেশির ভাগ বাড়িতে বর্তমানে পুরুষের উপস্থিতি নেই বললে চলে। এতে পরিবারের নারী সদস্যরাও নতুন করে আতঙ্কে রয়েছেন বলে স্থানীয় সুত্রে জানা গেছে। ঘটনার পর থেকে উপজেলার বৃহত্তর বদরখালী বাজারেও কমে গেছে লোকজনের আনোগোনা।

তবে পুলিশ পক্ষে থেকে বলা হচ্ছে গ্রেফতারের নামে সাধারণ লোকজনদের হয়রানি করা হবে না। এব্যাপারে চকরিয়া থানার ওসি জহিরুল ইসলাম খান বলেন পুলিশের উপর হামলাকারীদের গ্রেফতার করতে শিঘ্রই পুলিশের পক্ষ থেকে সাড়াশিঁ অভিযান চালানো হবে। ##

পাঠকের মতামত: